• 'নিজে থেকে ইস্তফা দেব না, ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সরিয়ে দিলে আলাদা ব্যাপার'
    হিন্দুস্তান টাইমস | ০৩ সেপ্টেম্বর ২০২৪
  • পুলিশ সুপার হিসাবে নিজের কাজে খুশি তিনি। তাই ইস্তফা দেওয়ার প্রশ্ন নেই। চিকিৎসকদের দাবি খারিজ করে স্পষ্ট জানিয়ে দিলেন কলকাতার নগরপাল বিনীত গোয়েল। তবে ওপরতলা থেকে যদি তাঁকে সরিয়ে দেওয়া হয় তবে হাসি মুখে সরে যাবেন বলে জানিয়েছেন তিনি।

    মঙ্গলবার দুপুরে বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে আন্দোলনরত চিকিৎসকদের সঙ্গে দেখা করেন বিনীত গোয়েল। লোহার প্রাচীর সরিয়ে চিকিৎসকদের ২২ জনের প্রতিনিধিদলকে লালবাজারে যাওয়ার অনুমতি দেয় পুলিশ। এর পর চিকিৎসকদের প্রতিনিধিরা লালবাজারে প্রবেশ করেন। প্রায় ১ ঘণ্টার বৈঠকের পর বেরিয়ে এসে চিকিৎসক আন্দোলনের নেতা অনিকেত মাহাতো বলেন, আপরজি করে গত ৯ – ১০ ও ১৪ অগাস্ট রাতে যা হয়েছে তার দায়ভার নিয়ে আমরা পুলিশ সুপারের পদত্যাগ দাবি করেছি। আমরা গোটা স্মারকলিপি পুলিশ সুপারকে পড়ে শুনিয়েছি। তিনি আমাদের জানিয়েছেন ১৪ অগাস্ট রাতের ঘটনায় তাঁদের গাফিলতি ছিল। কিন্তু বাকি ঘটনাগুলিতে নিজের কাজে খুশি তিনি। তাই ইস্তফা দেবেন না। তবে ঊর্ধ্বতন কোনও ব্যক্তি তাঁকে যদি পদ থেকে অপসারণ করেন তাহলে হাসি মুখে সরে যাবেন।

    অনিকেতবাবু বলেন, পুলিশ কমিশনারের পদত্যাগসহ ৫ দফা দাবিতে আমাদের আন্দোলন চলবে। আন্দোলনের পরবর্তী কর্মসূচি আমরা পরে ঘোষণা করব।

    সোমবার দুপুরে শুরু হয় চিকিৎসকদের লালবাজার অভিযান। মানুষের মেরুদণ্ডের একটি প্রতিমূর্তি হাতে নিয়ে লালবাজারের উদ্দেশে রওনা দেন চিকিৎসকরা। ফিয়ার্স লেনের কাছে ৯ ফুট উঁচু লোহার পাঁচিল দিয়ে তাদের আটকায় কলকাতা পুলিশ। সারা রাত সেখানে বসে বিক্ষোভ দেখাতে থাকেন ডাক্তারবাবুরা। দাবি একটাই, হয় পুলিশ সুপারের সঙ্গে দেখা করতে দিতে হবে, নইলে পুলিশ সুপারকে এখানে আসতে হবে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)