• গ্রেফতার হতেই সন্দীপ ঘোষকে বহিষ্কার করল ওয়েস্ট বেঙ্গল অর্থোপেডিক অ্যাসোসিয়েশন
    হিন্দুস্তান টাইমস | ০৩ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর মেডিক্যালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার পর নিজকুলে একঘরে হয়ে পড়েছিলেন হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। গ্রেফতারির পর এবার তাঁকে সংগঠন থেকে বহিষ্কার করলেন করলেন চিকিৎসকরা। ওয়েস্ট বেঙ্গল অর্থপেডিক অ্যাসোসিয়েশন থেকে সন্দীপ ঘোষকে বহিষ্কার করা হয়েছে বলে জানানো হয়েছে। নির্দোষ প্রমাণিত না হওয়া পর্যন্ত তাঁর বহিষ্কারের সিদ্ধান্ত কার্যকর থাকবে বলে জানিয়েছে সংগঠনটি।

    আরজি কর মেডিক্যালে তরুণী চিকিৎসকের হত্যাকাণ্ড ও দুর্নীতির অভিযোগে সন্দীপ ঘোষকে সিবিআই তলব করতেই তাঁকে সাসপেন্ড করেছিল অর্থোপেডিক অ্যাসোসিয়েশন। সংস্থার তরফে কোনও শিক্ষামূলক কর্মসূচিতে তিনি অংশগ্রহণ করতে পারবেন না বলে জানিয়ে দেওয়া হয়। জানানো হয়, সংস্থার ব্যানার ব্যবহার করতে পারবেন না তিনি। নির্দোষ প্রমাণিত না হওয়া পর্যন্ত সাসপেনশনের নির্দেশ জারি থাকবে বলে জানানো হয় সংগঠনের তরফে।

    এরই মধ্যে টানা জেরার পর সোমবার সন্দীপ ঘোষকে গ্রেফতার করে সিবিআই। এর পর তাঁকে বহিষ্কারের সিদ্ধান্ত নিল অর্থোপেডিক অ্যাসোসিয়েশন। ওদিকে IMA রাজ্য শাখার তরফেও সন্দীপ ঘোষের সদস্যপদ খারিজের আবেদন জানানো হয়েছে।

    আরজি কর মেডিক্যালে দুর্নীতির অভিযোগে সোমবার রাতে হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতার করে সিবিআই। আরজি করে তরুণী চিকিৎসকের হত্যাকাণ্ডের পর তথ্যপ্রমাণ লোপাটেও তাঁর হাত রয়েছে বলে অভিযোগ উঠেছে। সন্দীপ ঘোষের সঙ্গে তাঁর নিরাপত্তারক্ষীসহ ৩ সহযোগীকে গ্রেফতার করেছে সিবিআই। এদের বিরুদ্ধে হাসপাতালে জিনিসপত্র সরবরাহে দুর্নীতির অভিযোগ রয়েছে। মঙ্গলবার দুপুরে ধৃতদের আদালতে পেশ করবে সিবিআই। সূত্রের খবর, ধৃতদের ১৪ দিনের সিবিআই হেফাজতের দাবি জানাতে চলেছে তদন্তকারী সংস্থা।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)