• সন্দীপকে সাসপেন্ড স্বাস্থ্য ভবনের, চড়ও খেলেন প্রাক্তন অধ্যক্ষ
    এই সময় | ০৪ সেপ্টেম্বর ২০২৪
  • সরকারি নিয়ম মেনে গ্রেপ্তারির ২৪ ঘণ্টার মাথায় আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে সাসপেন্ড করলো স্বাস্থ্য দপ্তর। একই কারণে রাজ্য মেডিক্যাল কাউন্সিলের এথিক্স কমিটি থেকেও সরিয়ে দেওয়া হলো সন্দীপকে।মঙ্গলবার স্বাস্থ্য ভবনের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে সন্দীপ ঘোষকে সাসপেন্ড করার ঘোষণা করা হয়েছে। সোমবার রাতে আরজি কর হাসপাতালে আর্থিক দুর্নীতির অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার করা হয় সন্দীপ ঘোষ-সহ চারজনকে। সন্দীপ-সহ চারজনকে আজ, মঙ্গলবার সিবিআইয়ের বিশেষ আদালতে পেশ করা হয়েছিল। চারজনকেই আট দিনের সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

    অন্যদিকে, আজ আদালত থেকে সন্দীপকে বের করে নিয়ে যাওয়ার সময় তাঁর মাথায় কেউ চড় মারেন। সন্দীপকে এদিন আদালত থেকে বার করার সময়েই আদালত চত্বরে শুরু হয় গোলমাল। ‘চোর চোর’ স্লোগান দিয়ে একদল লোক সন্দীপের দিকে এগিয়ে যায়। হুড়োহুড়ি পড়ে যায় গোটা আদালত চত্বরে। সেই সময়েই কোনও এক জন সন্দীপের মাথায় পিছন থেকে চড় মারেন বলে অভিযোগ।

    প্রসঙ্গত, আরজি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ থাকাকালীন একাধিক দুর্নীতি করা হয়েছে বলে অভিযোগ ওঠে। আরজি করে মহিলা চিকিৎসকদের মৃত্যুর ঘটনার পরেই পদত্যাগ করেন সন্দীপ। হঠাৎ তাঁকে আরজি কর থেকে সরিয়ে ন্যাশনাল মেডিক্যাল কলেজে অধ্যক্ষ করে পাঠানো হয়। এর মাঝেই আদালতের নির্দেশে ছুটিতে যান সন্দীপ ঘোষ। যদিও, তাঁর বিরুদ্ধে এতদিন কোনও পদক্ষেপ করেনি স্বাস্থ্য ভবন।

    হাইকোর্টের নির্দেশে সন্দীপ ঘোষকে লম্বা ছুটিতে যেতে বলা হয়েছিল। এরপর ন্যাশনাল মেডিক্যাল কলেজে অধ্যক্ষ পদ থেকেও তাঁকে সরিয়ে দেওয়া হয়। আজ স্বাস্থ্য ভবনের তরফে তাঁকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেওয়া হল।
  • Link to this news (এই সময়)