• এবার ‘রাত দখল’ করবে আর জি করে নির্যাতিতার পরিবারও! থাকবেন বাবা-মা?
    প্রতিদিন | ০৪ সেপ্টেম্বর ২০২৪
  • অর্ণব দাস, বারাকপুর: বুধবার ফের ‘রাত দখল’। পথে নামছে আমজনতা। আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত তরুণী চিকিৎসকের পরিবারও এবার পা মেলাবে ‘রাত দখল’ কর্মসূচিতে। তবে তাঁর বাবা-মা থাকবেন কি না, তা এখনও স্পষ্ট নয়। কী জানাল পরিবার?

    ‘অভয়া’র বাবা জানিয়েছেন, “রাত দখলে পরিবারের সদস্যরা থাকবে। আমরা যাব কি না, গেলে কখন যাব, এখনও ঠিক হয়নি। তবে, গেলে আর জি করেই যাব।” তিনি আরও বলেন, “সন্দীপ ঘোষ দুর্নীতি মামলায় ধরা পড়েছে। আমাদের মেয়ের ব্যাপারে তো ধরা পড়েনি। তাই এই নিয়ে কি বলব! খুব তাড়াতাড়ি খুন ও দুর্নীতির মামলায় সাফল্য সিবিআই পাবে বলেই আশা রাখছি। তবে আমার মেয়ে দুর্নীতির বলি হয়েছে বলেই মনে করছি।” 

    স্বাধীনতা দিবসের আগের রাতে অভিনব আন্দোলন দেখেছিল গোটা রাজ্য। রাজনৈতিক ছত্রছায়ার বাইরে বেরিয়ে পথে নেমেছিল আমজনতা। ৪ সেপ্টেম্বর সেই কর্মসূচির পুনরাবৃত্তি হতে চলেছে। ৫ সেপ্টেম্বর মামলার শুনানির আগের রাতে নিজ নিজ এলাকায় রাত দখলের ডাক সোশাল মিডিয়ায়। ভাইরাল হয়েছে সেই পোস্ট। লেখা হয়েছে, ‘বিচারপতি তোমার বিচার করবে যারা রাত জাগছে সেই জনতা।’ প্রশ্ন ছুড়ে দেওয়া হয়েছে বিচারব্যবস্থার দিকেও। প্রশ্ন এক, ‘২৬ দিন গেলেও ধর্ষণের বিচার নেই কেন?’ প্রশ্ন দুই, ‘কর্মক্ষেত্রে মর্যাদার প্রশ্ন আদালত কানে নেয় না কেন?’ প্রশ্ন তিন, ‘কেন্দ্রে আনা নতুন আইনে লিঙ্গ প্রশ্ন পিছনে কেন?’ ৪ সেপ্টেম্বর মিশন শুরু সন্ধে সাতটায়। চলবে রাত ১০টা পর্যন্ত। নিজ নিজ এলাকায় মানববন্ধন গড়ে তোলার ডাক দেওয়া হয়েছে। 
  • Link to this news (প্রতিদিন)