• ১৬ স্টেশনে আরও সকালে মিলবে মেট্রো, জেনে নিন সময়সূচি
    প্রতিদিন | ০৪ সেপ্টেম্বর ২০২৪
  • নব্যেন্দু হাজরা: যাত্রী সুবিধায় ফি সকালে চলবে বাড়তি মেট্রো। প্রতিদিন অতিরিক্ত একজোড়া মেট্রো চলবে। আরও সকালে মেট্রো ছাড়বে মহানায়ক উত্তমকুমার থেকে। ফলে ১৬টি স্টেশন থেকে আরও সকালে মেট্রো পাওয়া যাবে। কখন মিলবে এই বাড়তি মেট্রো পরিষেবা?

    এবার মহানায়ক উত্তকুমার থেকে সকালে প্রথম মেট্রো ছাড়বে ৬টা ৫৫ মিনিটে। আগামী ৫ সেপ্টেম্বর, বৃহস্পতিবার থেকে এই বিশেষ পরিষেবা শুরু হবে। এতদিন কবি সুভাষ থেকে সকাল ৬টা ৫০ মিনিটে প্রথম মেট্রো ছাড়ার পর উত্তমকুমারে আসতে প্রায় ৭টা ১০ মিনিট হয়ে যেত। অর্থাৎ উত্তম কুমার স্টেশনে প্রায় ১৫ মিনিট এগিয়ে আসল প্রথম মেট্রোর সময়। তার ফলে ১৬টি স্টেশন থেকে আরও সকালে মেট্রো পাওয়া যাবে। অন্য দিকে, ওই একই দিন সকালে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী একটি পরিষেবা চালু করা হচ্ছে বলে মেট্রো জানিয়েছে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ ট্রেন ছাড়বে সকাল ৭ টা ৫৪ মিনিট।

    এই শাখায় আপ এবং ডাউন মিলিয়ে সোম থেকে শুক্র পর্যন্ত ২৮৮টি পরিষেবা মেলে। কিন্তু বৃহস্পতিবার থেকে ওই শাখায় আরও দু’টি পরিষেবা বাড়ছে বলে জানিয়েছে রেল। সারা সপ্তাহ ধরে বাকি পরিষেবা যেমন চলে, তেমনই চলবে। সেই সব পরিষেবার সময়সূচিতে কোনও বদল আনা হয়নি। অর্থাৎ দুই প্রান্তিক স্টেশন থেকেই সকাল ৬টা ৫৫ মিনিটে প্রথম মেট্রো ছাড়বে। যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে রবিবারে হাওড়া ময়দান-এসপ্ল্যানেড এই শাখায় মেট্রো পরিষেবা শুরু করেছে গত ১ সেপ্টেম্বর থেকে। ফের একটি নতুন উদ্যোগ নিল মেট্রো কর্তৃপক্ষ।
  • Link to this news (প্রতিদিন)