• ফের সিউড়ি হাসপাতালে ভেঙে পড়ল ফলসসিলিং, জখম এক
    বর্তমান | ০৪ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: কয়েক মাসের মধ্যেই ফের একবার সিউড়ি সদর হাসপাতালে ফলসসিলিং ভেঙে পড়ল। সিলিং ভেঙে কর্তব্যরত এক নার্সের মাথায় পড়ে। তাতে তিনি অল্পবিস্তর জখম হন। বারবার এভাবে চাঙর ও ফলসসিলিং ভেঙে পড়ার ঘটনায় হাসপাতালে ক্ষোভ বাড়ছে। 

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার নতুন বিল্ডিংয়ের মহিলা ওয়ার্ডের একদিকের ফলস সিলিংয়ের বোর্ড হঠাৎই খসে পড়ে। বেশ কয়েকটি সিলিংয়ের বোর্ড ভেঙে নীচে পড়ে যায়। সেসময় একজন নার্স কাজ করছিলেন। তাঁর মাথায়  সেই ভাঙা বোর্ড এসে পড়ে। সিলিং খসে পড়ার খবর শুনে আশেপাশে সবাই এসে চিৎকার চেঁচামেচি শুরু করে দেন। 

    প্রসঙ্গত, কয়েকমাস আগেই দু’বার এই ফলস সিলিং ভেঙে পড়েছিল। সেইসময় অবশ্য কেউ জখম হননি। কিন্তু বারবার হাসপাতালের ভিতরে এই ঘটনা ঘটায় নানা প্রশ্ন উঠছে। রক্ষণাবেক্ষণ নিয়েও অনেকে ক্ষোভ প্রকাশ করেন। এক রোগীর আত্মীয় মধু ধীবর বলেন, আগেও শুনেছিলাম, সিলিং ভেঙে পড়েছিল। কেউ যদি সেই সময় নীচে থাকে, তাহলে তো বিপদ হবে। এমনিতেই গোটা হাসপাতালের ভিতর ফলস সিলিং বসানো আছে। ওই বোর্ডগুলি বেশ শক্ত ও ভারী। মাথায় সজোরে পড়লে ফেটে যাবে। কর্তৃপক্ষের গাফিলতি আছে। 

    নামপ্রকাশ্যে অনিচ্ছুক এক নার্স বলেন, অন্যের চিকিৎসা করতে এসে নিজেই রোগী হয়ে যাওয়ার জোগাড়। দেওয়ালের প্লেটগুলিও কিছু কিছু জায়গায় খসে গিয়েছে। নতুন বিল্ডিংয়ে এই সব সমস্যা হামেশাই দেখা দিচ্ছে। 

    এপ্রসঙ্গে হাসপাতালের সুপার নীলাঞ্জন মণ্ডল বলেন, ফলস সিলিংগুলি হাসপাতাল তৈরির সময় লাগানো হয়েছিল। কিছু কিছু জায়গায় সমস্যা রয়েছে। আমরা ধাপে ধাপে মেরামতির কাজ করছি। যাতে এই ধরনের ঘটনা আর না ঘটে, তা দেখা হবে। • ফলসসিলিং ভেঙে জখম নার্স। -নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)