• জুয়ার ঠেকের প্রতিবাদ, চাষির ৩৬ কাঠা ফসল নষ্ট করে দিল দুষ্কৃতীরা
    বর্তমান | ০৪ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, দিনহাটা: জুয়ার আসরের প্রতিবাদ করার খেসারত দিতে হল এক কৃষককে। সোমবার রাতে দুষ্কৃতীরা দিনহাটার ওই কৃষকের ফসল তছনছ করে দিল। ৩৬ কাঠা জমির পটল, বেগুন নষ্ট হয়েছে সুভাষচন্দ্র দাসের। ফসল নষ্ট হওয়ায় এখন পথে বসা অবস্থা এই প্রতিবাদীর। মঙ্গলবার সাহেবগঞ্জ থানায় তিনি লিখিত অভিযোগ দায়ের করেছেন। দিনহাটা মহকুমা পুলিশ আধিকারিক ধীমান মিত্র বলেন, অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত হচ্ছে।

    দিনহাটার আবুতারা রেল স্টেশনের পাশে ফাঁকা জায়গা রয়েছে। সন্ধ্যার পর সেখানে নিয়মিত জুয়ার ঠেক বসে। তারই প্রতিবাদ করেন স্থানীয় এই  কৃষক। দুষ্কৃতীরা তাকে দেখে নেওয়ার হুমকি দিয়েছিল। মঙ্গলবার প্রতিবাদী কৃষক সুভাষচন্দ্র বলেন, রেললাইনের ধারে প্রতিদিন জুয়ার আসর বসে। দিন তিনেক আগে অবৈধ কাজের প্রতিবাদ করেছি আমি। সেই সময় জুয়ার আসরে বসা যুবকরা আমাকে দেখে নেওয়ার হুমকি দেয়। মঙ্গলবার সকালে খেতে এসে দেখি বেগুন ও পটল নষ্ট করেছে। বিপুল পরিমাণ ফসল নষ্ট হয়ে গেল। কীভাবে ক্ষতি পূরণ করব?

    দিনহাটা-২ ব্লকের নয়ারহাট গ্রাম পঞ্চায়েতের আবুতারায় প্রায়ই এরকম ঘটনা ঘটে। মঙ্গলবার খেতে এসে সুভাষবাবুর মাথায় হাত পড়ে। ফসল তুলতে বেগুন দেখেন, সব গাছ কাটা। রাতের অন্ধকারে কেউ বেগুন গাছ কেটে দিয়েছে। ১৮ কাঠা বেগুন খেত থেকে তিনি পটল বাগানে যান। সেখানেও একই চিত্র। পটলের গাছও কেটে দিয়েছে দুষ্কৃতীরা। জমিতে বেগুন পটল নষ্ট হওয়ায় বিপদে পড়েছেন ওই কৃষক। প্রতিবাদের খেসারত ফসল নষ্ট করে দিতে হবে কল্পনাও করতে পারেননি তিনি। বাধ্য হয়ে পুলিসের দ্বারস্থ হয়েছেন। তিন দুষ্কৃতীর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন।  নিজস্ব চিত্র।
  • Link to this news (বর্তমান)