• নিরাপত্তায় জোর, ছয় সিকিউরিটি গার্ড নিয়োগ, বসবে ২০টি সিসি ক্যামেরা
    বর্তমান | ০৪ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, কালিয়াগঞ্জ: আর জি করের ঘটনার পর নিরাপত্তা নিয়ে বারবার প্রশ্ন উঠছে। পথে নেমে মানুষ সরব হয়েছেন। সেদিকে তাকিয়ে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের নিরাপত্তা আরও জোরদার করছে কর্তৃপক্ষ। এজন্য পুলিসের সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষ বৈঠক করেছে। একগুচ্ছ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। 

    হাসপাতালে নিরাপত্তা কর্মী নিয়োগের পাশাপাশি অতিরিক্ত সিসি ক্যামেরা বসানো হবে। পর্যাপ্ত আলোর ব্যবস্থা থাকবে হাসপাতালে। মঙ্গলবার দুপুরে পুলিস, পূর্তদপ্তর এবং স্বাস্থ্যকর্মীদের নিয়ে হাসপাতাল চত্বর ঘুরে দেখেন সুপার ডা: জয়দেব রায়। পরে বৈঠকও করেন। আর জি কর মেডিক্যাল কলেজে তরুণী চিকিত্সক ধর্ষণ-খুনের ঘটনা নাড়া দিয়েছে আপামর মানুষকে। এরপর থেকে রাজ্যের সমস্ত হাসপাতাল ও মেডিক্যালে নিরাপত্তা বাড়িয়েছে স্বাস্থ্যদপ্তর। 

    এতদিন পর্যন্ত কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের নিজস্ব সিকিউরিটি গার্ড ছিল না। হাসপাতাল চত্বরে ছিল মাত্র আটটি সিসি ক্যামেরা। পর্যাপ্ত আলোর অভাবে সন্ধ্যার পর হাসপাতাল ক্যাম্পাস অন্ধকারে ডুবে থাকত।

    অন্ধাকারের সুযোগে বিভিন্ন জায়গায় বসত মদের ঠেক, জুয়ার আসর। এর ফলে নিরাপত্তাহীনতায় ভুগতেন চিকিৎসক, নার্স থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীরা। বহিরাহতদের আনাগোনা, চুরি ছিনতাইয়ের মত ঘটনাও ঘটেছে বারবার। তাই হাসপাতালের নিরাপত্তা জোরালো করতে উদ্যোগ নেওয়া হয়।

    কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের সুপার বলেন, স্বাস্থ্যদপ্তরের নির্দেশে কালিয়াগঞ্জ হাসপাতালের নিরাপত্তার জন্য ছ’জন সিকিউরিটি গার্ড নিয়োগ করা হয়েছে। মঙ্গলবার থেকে তারা কাজ শুরু করল। দু’জন করে সব সময় হাসপাতালের নিরাপত্তায় থাকবেন। হাসপাতালের সামনে টোটো ও বিভিন্ন যানবাহন ভিড় করে। সেই ভিড় হটানো হবে। এখন  হাসপাতালে আটটি সিসি ক্যামেরা আছে। আরও ২০টি সিসি ক্যামেরা বসানো  হবে। পুরোনো লাইট ঠিক করার পাশাপাশি প্রয়োজনীয় লাইটের ব্যবস্থা করা হবে। পুলিসের সঙ্গেও বৈঠক হয়েছে। এই ব্যাপারে কালিয়াগঞ্জ থানার আইসি দেবব্রত মুখোপাধ্যায় বলেন, কালিয়াগঞ্জ থানা থেকে চারজন সিভিক ভলান্টিয়ার প্রতিনিয়ত হাসপাতালে ডিউটি করেন। পুলিস আধিকারিকরাও হাসপাতাল ক্যাম্পাস পরিদর্শন করেন। কোনও অভিযোগ এলেই দ্রুত ব্যবস্থা নেওয়া হয়।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)