• রাষ্ট্রপতি পুরস্কার পাচ্ছেন শ্যামনগর শালবাগান স্কুলের প্রধান শিক্ষক
    বর্তমান | ০৪ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: রাষ্ট্রপতি পুরস্কার পাচ্ছেন শ্যামনগর শালবাগান জিএসএফপি প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক প্রশান্তকুমার মারিক। বৃহস্পতিবার দিল্লিতে জাতীয় শিক্ষক হিসেবে রাষ্ট্রপতি পুরস্কার পেতে চলেছেন তিনি। মঙ্গলবার তিনি দিল্লি গেলেন। তাঁর বাড়ি ইছাপুর বিধানপল্লিতে। পুরস্কার পাওয়ার খবর আসার পর খুশির হাওয়া গোটা এলাকায়। খুশিতে আত্মহারা স্কুলের সহ-শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা।

    শিক্ষক দিবসে প্রতি বছর কেন্দ্রীয় সরকার দেশের সেরা শিক্ষকদের পুরস্কৃত করে। কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক পুরস্কার প্রাপকদের তালিকা প্রকাশ করেছে। বিশেষ শিক্ষণ পদ্ধতিতে শিক্ষাদানের জন্য তাঁদের সম্মানিত করেন রাষ্ট্রপতি। এবছর দেশের অন্যান্য শিক্ষকদের সঙ্গে শ্যামনগরের শালবাগান জিএসএফপি স্কুলের প্রধান শিক্ষককেও বেছে নেওয়া হয়েছে। 

    এদিন প্রশান্তকুমার মারিকের সহকর্মী শুভেন্দু ভট্টাচার্য বলেন, ‘২০ বছর ধরে তিনি শিক্ষকতা করছেন। শালবাগান জিএসএফপি স্কুলে ১১ বছর ধরে পড়াচ্ছেন। এ খবরে আমরা সকলে খুব খুশি।’ তাঁকে সংবর্ধনা দেন ভাটপাড়া পুরসভার কাউন্সিলার স্মৃতি ধর। স্কুলের পড়ুয়া এবং অন্যান্য শিক্ষকদের উপস্থিতিতে এই অনুষ্ঠান হয়। প্রধান শিক্ষকের সহকর্মীরা বলেন, প্রশান্তবাবুর মতো শিক্ষকের অনেক আগেই এই পুরস্কার পাওয়ার দরকার ছিল। তাঁর মতো শিক্ষক সকলের কাছে আদর্শ। শুধু পড়াশোনা করানো নয়, প্রকৃত মানুষ হওয়ার শিক্ষা দেন। স্কুল সহ গোটা এলাকার মানুষের গর্বের মানুষ তিনি।
  • Link to this news (বর্তমান)