• মগরায় গুলিকাণ্ডে ত্রিবেণী থেকে ধৃত আরও ১, বাজেয়াপ্ত আগ্নেয়াস্ত্র
    বর্তমান | ০৪ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: মগরায় দুই মাটি ব্যবসায়ীকে গুলি করার ঘটনায় আরও একজনকে গ্রেপ্তার করল হুগলি গ্রামীণ পুলিস। মঙ্গলবার ভোররাতে বাঁশবেড়িয়ার ত্রিবেণী থেকে ওই যুবককে পুলিস গ্রেপ্তার করেছে। ধৃতের নাম শুভজিৎ মাঝি ওরফে আকাশ। বছর বত্রিশের ওই যুবক খুনের ষড়যন্ত্রের পাশাপাশি গুলি চালানোর সময় উপস্থিত ছিল। ধৃতকে মঙ্গলবার চুঁচুড়া আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিস। এই ঘটনায় আগেই দু’জনকে পুলিস গ্রেপ্তার করেছিল। তাদের জিজ্ঞাসাবাদ করে খুনের চেষ্টায় ব্যবহৃত আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, উন্নতমানের দু’টি আগ্নেয়াস্ত্র ও চার রাউন্ড গুলি বাজেয়াপ্ত হয়েছে।

    হুগলির গ্রামীণ পুলিস জানিয়েছে, জমি নিয়ে ব্যবসায়িক বিবাদের কারণেই গুলিচালনার ঘটনা ঘটেছে। কীভাবে ষড়যন্ত্র করা হয়েছে, কী কারণ ছিল, সেসব খতিয়ে দেখা হচ্ছে। হুগলি গ্রামীণ পুলিসের সুপার কামনাশিস সেন বলেন, এই ঘটনায় মোট তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্ত ঠিক সঠিক অভিমুখেই এগচ্ছে। গ্রামীণ পুলিস আইনশৃঙ্খলার প্রশ্নে তৎপরতার পরিচয় দিয়েছে।

    গত ২৮ আগস্ট রাতে বাইকে করে পাণ্ডুয়া থেকে মগরার বাড়িতে ফিরছিলেন মাটি ব্যবসায়ী বিশ্বনাথ দে। সঙ্গে তাঁর এক সহকারীও ছিলেন। রাস্তায় নাকশা মোড়ে দুষ্কৃতীরা বিশ্বনাথকে লক্ষ্য করে গুলি চালায়। তাতে বিশ্বনাথ গুরুতর জখম হন। দু’জনেই বর্তমানে চিকিৎসাধীন। ওই ঘটনার তদন্তে নেমে পুলিস ২৯ আগস্ট রাতেই দু’জনকে গ্রেপ্তার করে। গুলিকাণ্ডে ব্যবহৃত  চারচাকার গাড়িটিও বাজেয়াপ্ত করা হয়। সোমবার রাতে এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে শুভজিৎকে ত্রিবেণী থেকে পাকড়াও করে পুলিস।

    পুলিস সূত্রে জানা গিয়েছে, গুলি ছোড়ার সময় ওই গাড়িতেই ছিল শুভজিৎ। তবে সে গুলি চালিয়েছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। কারণ, দু’টি আগ্নেয়াস্ত্র থেকে গুলি চালানো হয়েছিল। অথচ গাড়িতে তিনজন ব্যক্তি ছিল। ওই ঘটনায় পাঁচ থেকে ছয় রাউন্ড গুলি চলেছিল। তাতে উন্নত মানের আধুনিক আগ্নেয়াস্ত্র ব্যবহারের প্রসঙ্গ উঠেছিল। -নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)