• ‘ডাক্তার! চাকরি খেয়ে নেব’, বিধায়কের নাম করে হুমকি তৃণমূল নেত্রীর
    বর্তমান | ০৪ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, বারুইপুর: ফের ডাক্তারকে হুমকি। আর ঘটনাস্থল সেই বারুইপুর হাসপাতাল। এবারে কর্ত্যবরত চিকিৎসকের ‘চাকরি খেয়ে নেব’ বলে হুমকি দেওয়ার অভিযোগ উঠল এক মহিলার বিরুদ্ধে। নিজেকে তৃণমূল নেত্রী ও জয়নগরের বিধায়ক বিশ্বনাথ দাসের লোক বলে পরিচয় দিয়ে মঙ্গলবার হাসপাতালের আউটডোরে হুলুস্থল কাণ্ড ঘটিয়েছেন। ঘটনাটি জানতে পেরেই তৎক্ষণাৎ বারুইপুর হাসপাতালের সুপার ধীরাজ রায় থানায় অভিযোগ জানান। তাঁর বক্তব্য, পুলিস প্রশাসন ওই মহিলার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিক। পুলিস এসে মুনমুন মোল্লা নামে ওই মহিলাকে আটক করে থানায় নিয়ে যায়। জিজ্ঞাসাবাদ করার পর রাতে তাঁকে গ্রেপ্তার করা হয়। প্রসঙ্গত,  কয়েকদিন আগেই হাসপাতালের আয়ূশ বিভাগের এক মহিলা চিকিৎসককে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল অ্যাম্বুলেন্স চালকের বিরুদ্ধে। পরে তাঁকে গ্রেপ্তার করে পুলিস। 

    জানা গিয়েছে, এদিন হাসপাতালের আউটডোরে মেডিসিন বিভাগের চিকিৎসক অভিজিৎ নস্কর রোগী দেখছিলেন। লাইনে ভালোই ভিড় ছিল। তখনই জয়নগরের ওই মহিলা ন’জন যুবককে নিয়ে সেখানে হাজির হন। তিনি দাবি করেন, এক্ষুনি তাঁর লোকজনের মেডিক্যাল পরীক্ষা করতে হবে। অভিজিৎবাবু বলেন,  আমি ওনাকে বলি লাইনে রোগীর চাপ আছে। একটু অপেক্ষা করতে হবে। আর কোনও কথা না বলে সটান ঘরে এসে টেবিল চাপড়ে বলতে শুরু করেন, আমি একজন তৃণমূল নেত্রী। জয়নগরের বিধায়কের লোক। যদি পরীক্ষা না করে দেন, চাকরি খেয়ে নেব। 

    এই কাণ্ড দেখে অন্য রোগীরা রীতিমতো বিরক্ত হয়ে রেগে যান।  এরপরই ওই মহিলাকে ঘর থেকে বের করে দেওয়া হয়। রোগীরাও বলেন, ওই মহিলা আমাদের লাইনের ভিড় ঠেলে একেবারে ঘরে ঢুকে আঙুল তুলে চিকিৎসককে শাসাচ্ছিলেন। এই প্রসঙ্গে মুনমুন সংবাদমাধ্যমকে জানান, ওই চিকিৎসক আমাকে অপমান করেছেন। তাই আমি বলেছি আপনার চাকরি কীভাবে থাকে দেখব। তবে দলীয় সূত্রে জানা গিয়েছে, জয়নগর ২ নম্বর ব্লকের গড়দেওয়ানি পঞ্চায়েতের বামুনের চকে বাড়ি ওই মহিলার। এলাকায় ‘মাতব্বর’ হিসেবে পরিচিত। এর আগেও এক বার পুলিসের পরিচয় দিয়ে এমন চমকানোর অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। এদিকে, বিধায়কের নাম নিয়ে এই কাণ্ড ঘটানোয় স্বভাবতই অস্বস্তিতে পড়েছেন তিনি। বিশ্বনাথ বাবুকে এ নিয়ে প্রশ্ন করা হলে, তিনি কোনও মন্তব্য করতে রাজি হননি। 

    আর জি কর কাণ্ডের আবহে সোমবারই সমাজিক মাধ্যমে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, ডাক্তার বা প্রতিবাদীদের উদ্দেশ্যে কোনও রকম বিরূপ মন্তব্য করতে নিষেধ করেছিলেন। কিন্তু তারপরও দলীয় বার্তাকে উপেক্ষা করেই , বারুইপুরে চলল চিকিৎসককে হুমকির পুরানো ধারা।
  • Link to this news (বর্তমান)