• নিরাপত্তার আশ্বাস পাওয়ায় আজ থেকে বাস পরিষেবা চালু চুঁচুড়া-তারকেশ্বর রুটে
    বর্তমান | ০৪ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, তারকেশ্বর: সোম ও মঙ্গলবার দু’দিন চুঁচুড়া থেকে সমস্ত বাস পরিষেবা বন্ধ থাকার পর বুধবার থেকে বাস চালানোর কথা ঘোষণা করল বাসচালকদের ইউনিয়ন। অন্যদিকে, এদিন সকালে ধনেখালি থানার গোপীনগর এলাকায় বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। গত ২৩ মার্চ গোপীনগরে বাসের ধাক্কায় একই পরিবারের দু’জনের মৃত্যু হয়। মৃতরা বাবা ও ছেলে। বিমার জন্য আবেদন করা হলেও সেই টাকা পেতে দেরি হয়। মানবিকতার খাতিরে ওই পরিবারকে আর্থিক সহযোগিতা করার জন্য আবেদন জানানো হয় বাস ইউনিয়নকে। কিন্তু ইউনিয়ন ওই পরিবারকে কোনও সহযোগিতা করেনি। স্থানীয় লোকজনই ক্ষতিপূরণের দাবিতে বাস বন্ধ করে দিয়েছেন বলে জানিয়েছেন তারকেশ্বরের বিধায়ক রামেন্দু সিংহরায়।

    বিরোধীদের দাবি, রাজনৈতিক সমাবেশের নামে তৃণমূল নামমাত্র টাকায় বাস ভাড়া নিতে চেয়েছিল। কিন্তু বাস মালিকরা ওই টাকায় রাজি হননি। সেকারণে তাঁরা বাস দিতে চাননি। এ নিয়ে চাপানউতোর চলায় বাস পরিষেবা বন্ধ হয়ে যায়। এই ঘটনাকে চাপা দিতেই অসহায় পরিবারকে শিখণ্ডি করছে শাসকদল।

    হুগলি জেলা বাস অ্যাসোসিয়েশন সম্পাদক অজিতকুমার খান বলেন, গত সোমবার রাতে পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তীর সঙ্গে কথা হয়েছে। এদিন অতিরিক্ত জেলাশাসকের সঙ্গেও আমাদের আলোচনা হয়েছে। বাসচালক ও কর্মীদের নিরাপত্তার জন্য পুলিস সুপারের মাধ্যমে থানাগুলিকে জানানো হয়েছে। নিরাপত্তার আশ্বাস মেলায় আমরা বুধবার থেকে বাস চালাব। তিনি বলেন, বাস দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তের পরিবারকে বিমা কোম্পানি টাকা দেবে। আমরা বিমা সংস্থাকে প্রতিবছর ৮০-৯০ হাজার টাকা প্রিমিয়াম দিই। তাহলে বাস মালিক ক্ষতিপূরণের টাকা দেবেন কেন? বাস ইউনিয়নের অভিযোগ, ৩১ আগস্ট তারকেশ্বর ব্লকে তৃণমূলের কর্মসূচি ছিল। সেখানে কয়েকটি বাস চেয়েছিলেন দলীয় নেতৃত্ব। তাঁরা বাসপিছু ১৩০০ টাকা ভাড়া দেবেন বলেছিলেন। কিন্তু ওই টাকায় রাজি হননি বাস মালিকরা। কারণ, তাতে চালক ও সহকারীর মজুরি দেওয়ার পর তেলের টাকা উঠবে না। তখনই শাসকদলের তরফে হুমকি দিয়ে বলা হয়, বাস দিতে না পারলে পরিষেবা বন্ধ রাখতে হবে। বাস ইউনিয়নের সঙ্গে হাত মিলিয়ে ট্রেকার চালকরাও পরিষেবা বন্ধ রাখেন এই দু’দিন। ফলে চুঁচুড়া-তারকেশ্বর, চুঁচুড়া-মগরা ভায়া দশঘড়া, চুঁচুড়া-ভাণ্ডারহাটি হয়ে হরিপাল, চুঁচুড়া-জাঙ্গিপাড়া রুটে বাস ও ট্রেকার চলাচল বন্ধ হয়ে যায়।

    তৃণমূলের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে তারকেশ্বরের বিধায়ক রামেন্দু সিংহরায় বলেন, তৃণমূলের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে। দুর্ঘটনায় ক্ষতিপূরণ না পাওয়ায়     স্থানীয় বাসিন্দারা বাস বন্ধ করে দিয়েছেন। এর সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)