• ‘কাজে যোগ দিতে দেব না’, বিরূপাক্ষের বদলির খবরে প্রবল উত্তেজনা কাকদ্বীপ হাসপাতালে
    প্রতিদিন | ০৪ সেপ্টেম্বর ২০২৪
  • সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ বিরূপাক্ষ বিশ্বাসকে কাকদ্বীপ হাসপাতালে বদলির খবর ছড়াতেই প্রবল উত্তেজনা। প্ল্যাকার্ড নিয়ে কাকদ্বীপ হাসপাতালে জমায়েত এলাকার বাসিন্দাদের। তাঁদের দাবি, আর জি কর কাণ্ডের বিচার না হওয়া পর্যন্ত বিরূপাক্ষকে কাজে যোগ দিতে দেওয়া হবে না।  

    ভাইরাল ‘হুমকি’র অডিওকে কেন্দ্র করে চর্চায় এসেছিলেন বর্ধমান মেডিক্যালের প্যাথোলজি বিভাগের সিনিয়র রেসিডেন্ট চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাস। গুঞ্জন শোনা যাচ্ছিল, ৯ আগস্ট সকালে নাকি আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের সেমিনার হলে উপস্থিত ছিলেন তিনি। এর পর তাঁর বিরুদ্ধে একের পর এক উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। শোনা যায়, বর্ধমান মেডিক্যাল কলেজেও নাকি চলত তাঁর ‘দাদাগিরি’, ‘থ্রেট কালচার’। বিতর্কে নাম জড়ানো চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাসের (Birupaksha Biswas) বিরুদ্ধে পদক্ষেপ করেছে স্বাস্থ্যদপ্তর। অবশেষে বদলি করা হয়েথে তাঁকে। বর্ধমান মেডিক্যাল কলেজ থেকে সরিয়ে পাঠানো হয়েছে কাকদ্বীপ হাসপাতালে।

    এই খবর কাকদ্বীপে পৌঁছতেই ক্ষোভে ফেটে পড়েন সেখানকার বাসিন্দারা। হাসপাতাল চত্বরে শুরু হয় বিক্ষোভ। বিক্ষোভকারীদের কথায়, “বিরূপাক্ষ বিশ্বাসের বিরুদ্ধে কেন স্বাস্থ্যদপ্তর কোনও ব্যবস্থা করল না? কেন তাঁকে কাকদ্বীপ সুপার স্পেশালিটি হাসপাতালে বদলি?” তাঁদের সাফ কথা, আর জি কর হাসপাতালের দুর্নীতি, চিকিৎসক পড়ুয়ার খুন ও ধর্ষণের ঘটনার তথ্যপ্রমাণ ‘লোপাটকারী’ বিরূপাক্ষ বিশ্বাসের উপযুক্ত বিচার না হওয়া পর্যন্ত হাসপাতালে যোগ দিতে দেওয়া হবে না। এনিয়ে কাকদ্বীপ হাসপাতালের সুপার কৃষ্ণেন্দু রায় জানান, “ডাক্তার বিরূপাক্ষ বিশ্বাসের কাকদ্বীপ হাসপাতালে বদলির আদেশ এসেছে। তবে এখনও কাজে যোগ দেননি তিনি। বিক্ষোভের ফলে এদিন হাসপাতালে চিকিৎসা পরিষেবা কোনওভাবেই ব্যাহত হয়নি।” বিষয়টি ডায়মন্ডহারবার স্বাস্থ্যজেলা কর্তৃপক্ষকে ফোনে জানিয়েছেন বলেও জানান হাসপাতাল সুপার। 
  • Link to this news (প্রতিদিন)