• নবান্নে হরিয়ানায় গণপিটুনিতে মৃত যুবকের স্ত্রী-সন্তান, নিয়োগপত্র দিলেন মুখ্যমন্ত্রী
    প্রতিদিন | ০৪ সেপ্টেম্বর ২০২৪
  • গৌতম ব্রহ্ম: গোমাংস খাওয়ার অভিযোগে হরিয়ানায় পিটিয়ে মারা হয়েছিল বাংলার পরিযায়ী শ্রমিককে। তাঁদের পাশে দাঁড়িয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চাকরি দেওয়ার কথা ঘোষণা করেছিলেন আগেই। এবার পরিযাযী শ্রমিকের মা ও চার বছরের মেয়ের সঙ্গে দেখা করলেন তিনি।

    হরিয়ানাতে পিটিয়ে মারা হয়েছে পরিযায়ী শ্রমিক সাবির মালিক (২৬)। বুধবার তাঁর স্ত্রী শাকিলা সরদার মালিক নবান্নে এসে দেখা করেন মুখ্যমন্ত্রীর সঙ্গে। সূত্রের খবর, মুখ্যমন্ত্রীই তাঁকে ডেকে পাঠিয়েছিলেন। চার বছরের মেয়েকে নিয়েও এসেছিলেন শাকিলা। তাঁকে চাকরিও দিল রাজ্য সরকার। বাসন্তীতে ভূমি এবং ভূমি সংস্কার দপ্তরে এক বছরের জন্য অ্যাটেনডেন্ট এবং পরে গ্রুপ ডি পদে নিয়োগ করা হবে।

    উল্লেখ, গত ২৭ আগস্ট হরিয়ানায় বিজেপির কর্মী একদল গোরক্ষকের অমানুষিক হিংসার বলি হন সাবির মল্লিক। গোমাংস খেয়েছেন এই অপবাদে পিটিয়ে হত‌্যা করে সাবিরকে। তাঁর বাড়িতে যান তৃণমূল সাংসদ দোলা সেন। তাঁর সঙ্গে দেশ বাঁচাও গণমঞ্চের প্রতিনিধিদল। শিল্পী সৈকত মিত্র, সাংবাদিক রন্তিদেব সেনগুপ্ত, সমাজকর্মী সুশান রায়, সিদ্ধব্রত দাস এবং বর্ণালী মুখোপাধ্যায়। ছিলেন সুমন ভট্টাচার্য-ও। ইতিমধ্যে রাজ‌্য সরকারের তরফে ওই পরিবারকে ৩ লক্ষ টাকার আর্থিক সাহায্যও দেওয়া হয়েছে।
  • Link to this news (প্রতিদিন)