• সংগ্রামী যৌথ মঞ্চের ভাস্কর ঘোষের বিরুদ্ধে পর পর FIR রাজ্যের! ‘গ্রেপ্তারি’তে না হাই কোর্টের
    প্রতিদিন | ০৪ সেপ্টেম্বর ২০২৪
  • গোবিন্দ রায়: কলকাতা হাই কোর্টে রক্ষাকবচ পেলেন সংগ্রামী যৌথ মঞ্চর আহ্বায়ক ভাস্কর ঘোষ। আপাতত নবান্ন অভিযান সংক্রান্ত তিনটি FIR-এর ভিত্তিতে তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারবে না পুলিশ। পরবর্তী শুনানি ৬ নভেম্বর।

    আর জি কর-সহ নিয়োগ দুর্নীতির বিষয় নিয়ে ক্রমাগত প্রতিবাদ চালিয়ে যাচ্ছে সংগ্রামী যৌথ মঞ্চ। ভাস্কর ঘোষের অভিযোগ, এ কারণেই তাঁর এবং সংগঠনের বিরুদ্ধে বার বার মামলা করা হচ্ছে। ২৭ আগস্ট নবান্ন অভিযানে ভাস্করের বিরুদ্ধে তিনটি এফআইআর করা হয়েছিল। তারও আগে তাঁর বিরুদ্ধে একাধিক মিথ্যে মামলা দেওয়া হয়েছে বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ করেছেন ভাস্করের আইনজীবী। এফআইআর খারিজের আর্জি জানিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন ভাস্কর।

    বুধবার শুনানি চলাকালীন রাজ্য় সরকারের সওয়াল, নবান্ন অভিযানে পুলিশ কর্মী-সহ ১৯ জন জখম হয়েছেন। তাঁদের বিচার পাওয়ার অধিকার নেই! অভিযানের উদ্যোগ নেওয়া ব্যক্তিদের কোনও দায়িত্ব থাকবে না? তবে কোনও যুক্তি ধোপে টেকেনি আদালতে। হাই কোর্ট সাফ জানিয়ে দেয়, নবান্ন অভিযান সংক্রান্ত ভাস্কর ঘোষের বিরুদ্ধে হওয়া তিনটি FIR-এর ভিত্তিতে কোনও পদক্ষেপ করতে পারবে না রাজ্য। পরবর্তী শুনানির আগে জমা করতে হবে হলফনামাও। 
  • Link to this news (প্রতিদিন)