• ইডি দপ্তরে রাজ্যের মন্ত্রী, নিয়োগ দুর্নীতিতে তলব
    প্রতিদিন | ০৪ সেপ্টেম্বর ২০২৪
  • অর্ণব আইচ ও বিধান নস্কর: ইডি দপ্তরে রাজ্যের এক মন্ত্রী। শিক্ষা দুর্নীতি মামলায় কারামন্ত্রী চন্দ্রনাথ সিনহাকে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টর। তলবে সাড়া দিয়ে বুধবার সকাল সাড়ে দশটা নাগাদ সিজিও কমপ্লেক্সের ইডি দপ্তরে এসে উপস্থিত হন মন্ত্রী।

    সদ্যই রাজ্যের কারামন্ত্রী হয়েছেন বোলপুরের বিধায়ক চন্দ্রনাথ সিনহা। প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় তাঁর নাম জড়িয়েছিল। ইডি সূত্রে খবর, মন্ত্রীর বাড়িতে তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি, ব্যাঙ্কের নথি পেয়েছিলেন তদন্তকারীরা। যার ভিত্তিতে চন্দ্রনাথকে জিজ্ঞাসাবাদ  করার প্রয়োজন রয়েছে বলে মনে করেছেন ইডি অফিসাররা। সেই সূত্রে ধরেই এদিন চন্দ্রনাথকে ডাকা হয়। তিনি হাজিরাও দিয়েছেন।  

    ইডি সূত্রে খবর, নিয়োগ দুর্নীতির তদন্তে রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহার(Chandranath Sinha) যোগ থাকার তথ্য উঠে এসেছে। কেন লক্ষ্য চন্দ্রনাথ? ইডি সূত্রে জানা গিয়েছে, নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যেই গ্রেপ্তার কুন্তল ঘোষের কাছে পাওয়া ডায়েরিতে একশো জনেরও বেশি নাম রয়েছে। তার মধ্যেই রয়েছে মন্ত্রী চন্দ্রনাথ সিনহার নাম। তার পরিপ্রেক্ষিতে  গত ২২ মার্চ, শুক্রবার সকাল পৌনে নটা নাগাদ ইডি আধিকারিকরা বোলপুরে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রতর পাড়ায় পৌঁছন। তিনটি গাড়ি করে আসা ইডি আধিকারিকরা এর পর বোলপুরের নিচুপট্টিতে থাকা মন্ত্রী চন্দ্রনাথ সিনহার বাড়িতে হানা দেন। তল্লাশি শেষে ইডি সূত্রে জানা গিয়েছিল, মন্ত্রীর বাড়ি থেকে নগদ ৪১ লক্ষ টাকা এবং একটি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছিল। 
  • Link to this news (প্রতিদিন)