• দিদিকে ফোন করুন! সন্দীপের রক্ষীর ভিডিয়ো দেখলে পিলে চমকে যাবে, জালে পুরেছে সিবিআই
    হিন্দুস্তান টাইমস | ০৪ সেপ্টেম্বর ২০২৪
  • সন্দীপ ঘোষকে গ্রেফতার করেছে সিবিআই। আরজি করের অধ্য়ক্ষ থাকাকালীন একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। সেই মামলায় গ্রেফতার সন্দীপ।

    সেই সঙ্গেই সিবিআই অপর একজনকে গ্রেফতার করেছে। তিনি হলেন আফসার আলি। আসলে যে কয়েকজন বাউন্সারকে নিয়ে চলাফেরা করতেন সন্দীপ তার মধ্য়ে আফসার অন্যতম। আফসারের দাপট ছিল চোখে পড়ার মতো। কিছুদিন আগে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল। সেখানেই দেখা গিয়েছিল এই আফসারকে।

    তৃণমূল নেতা কুণাল ঘোষ সেই ভিডিয়ো পোস্ট করেছিলেন। তখনও সেভাবে বোঝা যায়নি এই যুবকই হল আফসার আলি। তবে তার দাপট যে কতটা সেটা বোঝা গিয়েছিল সেই ভিডিয়ো দেখেই। সেই সময় দেখা গিয়েছিল ওই ভিডিয়োতে যে নীল টি শার্ট পরা ওই যুবক তৎকালীন অধ্যক্ষকে রীতিমতো গলা নামিয়ে কথা বলতে বলছেন। তাকে সেই সময় বলতে শোনা গিয়েছিল খানদের গলার আওয়াজ এরমকই হয়। কিন্তু তিনি কেন আরজি করে, কী কাজ করেন এই প্রশ্ন করতেই মেজাজ একেবারে সপ্তমে চড়ে আফসারের।

    সে বলতে শুরু করে দিদি পাঠিয়েছে আমাকে। আপনি দিদিকে ফোন করুন। দিদির ফোন নম্বর আছে। দিদিকে ফোন করুন। তৎকালীন অধ্যক্ষ মানস বন্দ্যোপাধ্য়ায়কে রীতিমতো হুমকি দিতে শুরু করেছিলেন তিনি। তাকে প্রশ্ন করা হয়েছিল কে দিদি? তখনই আফসার বলেন, সিএম দিদিকে , বলুন ফোন করতে।

    একেবারে মুখ্যমন্ত্রীর নাম করে হুমকি। তবে সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইসম বাংলা। সূত্রের খবর, ভিডিয়োটি এক বছর আগের। আফসার থাকে বেলগাছিয়ায়। সেখানে তার বাড়ির লোকজন বা প্রতিবেশীরা সকলেই মুখে কুলুপ এঁটেছেন।

    এবার প্রশ্ন কার কাছ থেকে প্রশয় পেত আফসার? যার জেরে তার এত দাপট! তবে কি মাথার উপর সন্দীপ ঘোষ থাকার জন্যই আফসারের মতো নিরাপত্তারক্ষীরা এভাবে মুখ্য়মন্ত্রীর নাম করে অধ্যক্ষকে হুমকি দেওয়ার সুযোগ পেতেন? যে সময় এই ভিডিয়োটা তোলা সেই সময় আরজি কর থেকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের অর্থোপেডিক বিভাগের অধ্য়াপক হিসাবে বদলি করে দেওয়া হয়েছিল সন্দীপকে। কিন্তু তিনি এতটাই প্রভাবশালী ছিলেন যে তিনি অবলীলায় আরজি করের অধ্যক্ষের ঘরে তালা মেরে চলে গিয়েছিলেন। আর তার জায়গায় মেজাজ দেখাত আফসার।

    সেই সঙ্গেই প্রশ্ন উঠছে নিরাপত্তারক্ষীরই যদি এমন মেজাজ থাকে তবে সন্দীপের দাপট কতটা ছিল?
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)