• জোর করে নম্বর বদল! প্রতিবাদ করলে ‘হুমকি’, উত্তরবঙ্গ মেডিক্যালে অধ্যক্ষকে ঘিরে তুমুল উত্তেজনা
    প্রতিদিন | ০৫ সেপ্টেম্বর ২০২৪
  • তারক চক্রবর্তী, শিলিগুড়ি: আর জি কর কাণ্ডে উত্তাল গোটা রাজ্য। তারই মাঝে এবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তুমুল উত্তেজনা। টাকার বিনিময়ে নম্বর বাড়িয়ে দেওয়া, চিকিৎসকদের বদলির হুমকি-সহ একাধিক অভিযোগ উঠেছে। চিকিৎসক অভীক দে এবং তাঁর দলবলের লোকজনের বিরুদ্ধে সরব ওই মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পড়ুয়ারা। বুধবার দুপুর ১টা থেকে ঘেরাও অধ্যক্ষ, ডিন এবং অতিরিক্ত ডিন। অবিলম্বে হাসপাতালে ‘থ্রেট কালচার’ বন্ধের দাবি জানিয়েছেন বিক্ষোভকারীরা।

    পড়ুয়াদের দাবি, চিকিৎসক অভীক দে এবং তাঁর দলবলের লোকজন হুমকি দেয়। অবিলম্বে এই থ্রেট কালচার বন্ধের দাবি জানিয়েছেন পড়ুয়ারা। আর সেই দাবিতে বুধবার দুপুর প্রায় ১টা থেকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ, ডিন ও অতিরিক্ত ডিনকে ঘেরাও করে বিক্ষোভ দেখান। এই বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে যান রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান গৌতম দেব। ছাত্রদের সঙ্গে কথা বলেন তিনি।

    তবে তা সত্ত্বেও আন্দোলন প্রত্যাহার করেননি পড়ুয়ারা। কলেজে ‘থ্রেট কালচার’ বন্ধের দাবি জানিয়েছেন তাঁরা। যতক্ষণ না অভিযুক্তদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হচ্ছে, ততক্ষণ আন্দোলন জারি থাকবে বলেই জানিয়েছেন পড়ুয়ারা।
  • Link to this news (প্রতিদিন)