• তেহট্টে বালিকা বিদ্যালয়ে বসল ৩৬টি সিসি ক্যামেরা
    বর্তমান | ০৫ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, তেহট্ট: স্কুলের ছাত্রীদের নিরাপত্তার জন্য তেহট্টে শ্রীদাম চন্দ্র বালিকা বিদ্যালয়ে সিসি ক্যামেরা বসল। স্কুলের ক্লাস রুম থেকে বাইরে, সব গুরুত্বপূর্ণ জায়গায় সিসি ক্যামেরা বসানো হল। মোট ৩৬টি ক্যামেরা বসানো হয়েছে। প্রধান শিক্ষিকার ঘর থেকে এই সিসি ক্যামেরা তদারকি করা হবে। বিভিন্ন সময় দেখা যায় বালিকা বিদ্যালয়ের সামনে ক্লাস শুরু ও শেষের সময় বেশ কিছু রোমিও ছাত্রীদের উত্ত্যক্ত করে। 

    স্কুল কর্তৃপক্ষ বেশ কয়েকবার পুলিসকে জানিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। রাস্তার দিকে দু’টি সিসি ক্যামেরা লাগানো হয়েছে। যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে লক্ষ্য রেখে স্কুল কমিটির এই উদ্যোগ নেয়। প্রধান শিক্ষিকা ঘরে বসেই দেখতে পবেন, কোন রুমে শিক্ষক নেই, কোন রুমে ক্লাস হচ্ছে। তিনি সঙ্গে সঙ্গে ওই রুমে শিক্ষিকা পাঠাবেন। এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন পুলিস প্রশাসন থেকে অভিভাবকরা।

    অভিভাবক সঞ্জয় হালদার বলেন, স্কুল কমিটির এটা ভালো উদ্যোগ। মেয়েকে স্কুলে পাঠিয়ে আমরা নিশ্চিন্ত থাকতে পারব। কমিটির পক্ষ থেকে এই ক্যামেরাগুলি যথা সময়ে রক্ষণাবেক্ষণও করতে হবে। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মল্লিকা সরকার বলেন, স্কুলের নিরাপত্তার পাশাপাশি অপ্রীতিকর ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে তার কিনারা করা যাবে। ক্লাসরুমে ক্যামেরা থাকায় ঘরে বসে লেখাপড়ার নজরদারি করা যাচ্ছে। এমনভাবে ক্যামেরাগুলি বসানো হয়েছে যে স্কুলের সামনে রাস্তায় কিছু ঘটলে, তা সহজেই দেখা যাবে। -নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)