• জমির আল কেটে দেওয়ায় ঝামেলা, মারধরে জখম একই পরিবারের চার
    বর্তমান | ০৫ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, ময়নাগুড়ি: জমির আল কেটে দেওয়াকে কেন্দ্র করে রক্তাক্ত কাণ্ড ময়নাগুড়ির আমগুড়ি গ্রাম পঞ্চায়েতের ধৌওলাগুড়িতে। ধারালো অস্ত্র, কাঠের বাটাম নিয়ে কাকা, কাকিমা, ভাইপো, ভাইঝিকে মারধরের অভিযোগ ওঠে খুড়তুতো দাদাদের বিরুদ্ধে। বুধবার বিকেলে সাতজনের নামে ময়নাগুড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন জখমরা। পুলিস অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করেছে। 

    আমগুড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান দিলীপ রায় বলেন, যেটা জানতে পেরেছি তাতে পারিবারিক কোনও বিষয়কে কেন্দ্র করে এই ঝামেলা। ঘটনার খোঁজখবর নিচ্ছি। অভিযোগ উঠেছে, গুরুপদ মণ্ডলের নামে থাকা জমির সীমানার আল কেটে দেয় তাঁর ভাইপোরা। বিষয়টি নিয়ে এদিন সকাল সাড়ে ৮টায় তিনি প্রতিবাদ করতে যান। সেইসময় প্রাণনাথ মণ্ডল সহ উপস্থিত আরও এক ভাইপো কাকা গুরুপদ মণ্ডলকে হেনস্তা করেন বলে অভিযোগ। পরে তাঁরা আরও কয়েকজনকে ডেকে এনে কাকাকে বেধড়ক মারধর করেন। গাছের ডাল দিয়ে মাথায় আঘাত করে মাথা ফাটিয়ে দেয়। ঘটনার খবর পেয়ে গুরুপদর মেয়ে অঞ্জনা ও ছেলে শ্রীকৃষ্ণ এলে অভিযুক্তরা অঞ্জনাকে দা দিয়ে মাথায় আঘাত করে। কৃষ্ণকেও মারধর করে। পরবর্তীতে গুরুপদর স্ত্রী বিনা মণ্ডল এলে তাঁকে অভিযুক্তরা বাটাম দিয়ে মাথায় আঘাত করে মাথা ফাটিয়ে দেয় বলে অভিযোগ। 

    প্রত্যেকেই রক্তাক্ত হন। প্রতিবেশীরা তাঁদের চিৎকার শুনে ঘটনাস্থলে আসে। তখন অভিযুক্তরা পালিয়ে যায়। আহতদের ময়নাগুড়ি গ্রামীণ হাসপাতালে নিয়ে এলে গুরুপদ মণ্ডলের দু’হাতে ও মাথায় সেলাই পড়ে। তাঁর স্ত্রী ও মেয়ে অঞ্জনার মাথায়ও সেলাই পড়ে। অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি জানিয়ে থানায় অভিযোগ দায়ের করেন তাঁরা। গুরুপদ বলেন, সাতজনের নামে অভিযোগ করেছি। ওদের শাস্তি চাই। 

    অভিযুক্তদের মধ্যে প্রাণনাথ মণ্ডল সমস্ত অভিযোগ অস্বীকার করে বলেন, কাকা ও তাঁর পরিবারের লোকেরা ইচ্ছাকৃতভাবে ঝামেলা করে এদিন। ওনারা আমাদের উপর আক্রমণ করতে এলে আমরা প্রতিরোধ গড়ে তুলি। আমাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হচ্ছে তা ভিত্তিহীন। ময়নাগুড়ি থানার পুলিস জানিয়েছে, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তদন্ত চলছে।  (পুলিসে অভিযোগ দায়ের করেন আক্রান্তরা।-নিজস্ব চিত্র।)
  • Link to this news (বর্তমান)