• সাইকেলে চেপে রাতের শহরের নিরাপত্তা খতিয়ে দেখলেন আইসি
    বর্তমান | ০৫ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: আর জি কর কাণ্ড নিয়ে রাজ্যজুড়ে আন্দোলন, বিক্ষোভ চলছে। নিরাপত্তার দাবিতে কোচবিহার শহর ও বিভিন্ন গ্রামে প্রতিদিন পথে নামছেন  মহিলারা। এই পরিস্থিতিতে রাতের নিরাপত্তায় জোর দিয়েছে পুলিস। কোচবিহার কোতোয়ালি থানার উদ্যোগে মঙ্গলবার সাইকেলে চেপে নাইট পেট্রোলিং চলে। 

    গাড়ি হাঁকিয়ে, রাতে আলো জ্বালিয়ে পুলিস এলাকায় পৌঁছলে অনেক সময় দুষ্কৃতীরা সতর্ক হয়ে যায়। গাড়িতে গেলে অনেক কিছু চোখ এড়িয়ে যায়। তাই সাইকেলে পেট্রোলিংয়ের উদ্যোগ। কোচবিহার কোতোয়ালি থানার আইসি তপন পাল সাদা পোশাকে নাইট পেট্রোলিংয়ে নেতৃত্ব দেন। সঙ্গে পুলিসের উর্দিতে হাজির ছিলেন শহরের টাউনবাবু রাহুল তালুকদার সহ বেশ কিছু পুলিস কর্মী। 

    কোতোয়ালি থানা থেকে মঙ্গলবার রাত ১২টা পাঁচ মিনিটে এই টিমটি নাইট পেট্রোলিংয়ে বের হয়। শেষ হয় রাত আড়াইটা নাগাদ। সাগরদিঘির পাড়, তোর্সা বাঁধ, হাজরা পাড়া, নিউটাউন হয়ে হরিণচওড়ায় অবস্থিত কোচবিহার গর্ভনমেন্ট ইঞ্জিনিয়ারিং কলেজে পৌঁছায়। সেখানকার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার পাশাপাশি পুরুষ ও মহিলা হস্টেলের নিরাপত্তা খতিয়ে দেখা হয়। একইভাবে মেডিক্যাল কলেজের পুরুষ ও মহিলা হোস্টেল, কর্মীদের থাকার জায়গার নিরাপত্তা কেমন রয়েছে তা দেখা হয়। রোগী ও হাসপাতাল কর্মীদের নিরাপত্তার বিষয়ে কথা বলেন সদস্যরা।

    রাতের রাস্তায় পুলিসের টিম টহল দেয়। সেই টিমগুলি সঠিকভাবে কাজ করছে কি না, তাঁরা ঠিক ঠিক জায়গায় রয়েছেন কি না তা খতিয়ে দেখা হয়। সুভাষপল্লি, গুঞ্জবাড়ি, শুনশুনি বাজার ঘুরে দেখে দলটি। রাতের রাস্তায় চলাচলকারী মোটরবাইক আরোহী ও পথচারি কোথায় যাচ্ছেন সেই খোঁজ নেওয়া হয়।  

    জেলার অতিরিক্ত পুলিস সুপার কৃষ্ণগোপাল মিনা বলেন, কোচবিহার কোতোয়ালি থানার পুলিস  সাইকেলে নাইট পেট্রোলিং-এর মাধ্যমে শহরের বিভিন্ন গার্লস হোস্টেল, মেডিক্যাল কলেজ সহ নানা জায়গার নিরাপত্তা খতিয়ে দেখেছে। আগামী দিনে সারা জেলায় এটা করার চেষ্টা হবে। • নিজস্ব চিত্র। 
  • Link to this news (বর্তমান)