• খুঁটিপুজো করল ভুজিয়াপানি শ্রী শ্রী দুর্গাপুজো কমিটি, মায়াপুর ইসকন মন্দিরের আদলে মণ্ডপ
    বর্তমান | ০৫ সেপ্টেম্বর ২০২৪
  • শ্যামল পাল, বাগডোগরা: মায়াপুরের ইসকন মন্দিরের আদলে এবার পুজোয় বিশাল মণ্ডপ দেখা যাবে বাগডোগরায়। ভুজিয়াপানি সর্বজনীন শ্রী শ্রী দুর্গাপুজো কমিটি তাদের দুর্গোৎসবের খুঁটিপুজো করল বুধবার। এবছর এদের পুজো ৩৪ বছরে পড়ল। পুজো উদ্যোক্তাদের দাবি, রাজ্য সরকারের দেওয়া অনুদানের পুরো টাকাই দুঃস্থদের সেবায় খরচ করা হবে। 

    বিগত কয়েকবছর ধরে বিশেষ চমক দিয়ে আসছে ভুজিয়াপানি সর্বজনীন শ্রী শ্রী দুর্গাপুজো কমিটি। এদের থিম অতীতে স্থানীয়দের মন কেড়েছিল। একবার মহাকরণ বানিয়ে মিলেছিল বহু পুরস্কার, সম্মান। বিগত বছরগুলিতে থিমের প্রতিমা, মণ্ডপ বানিয়ে বেশ কয়েকটি পুরস্কার পেয়েছে ভুজিয়াপানি সর্বজনীন শ্রী শ্রী দুর্গাপুজো কমিটি। বুধবার খুঁটিপুজোর আয়োজনে পুজো উদ্যোক্তাদের পাশাপাশি পাড়ার মহিলারাও ঝাঁপিয়ে পড়েন। পুজোর ফুল, বেলপাতা, দূর্বা সংগ্রহ করে পাড়ার খুদেরা। সকাল ১১টা নাগাদ শুরু হয় খুঁটিপুজো। ঢাক বাজিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান। 

    পুজো আয়োজকরা জানিয়েছেন, মায়াপুরের ইসকন মন্দিরের আদলে মণ্ডপ তাঁরা শিলিগুড়ি মহকুমাবাসীকে উপহার দিচ্ছেন। পুজো মণ্ডপে আসার আগে গ্রামীণ রাস্তাজুড়ে থাকবে চন্দননগরের আলোর কলকা। প্রতিমাতেও থাকছে চমক। পুজোর দিনগুলিতে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। বাউল গান সহ সামাজিক কর্মসূচিও থাকছে মঞ্চে। পুজো কমিটির সভাপতি যতীন দাস বলেন, নিয়ম ও নিষ্ঠার সঙ্গে আমরা বরাবর পুজো করে আসছি। ভুজিয়াপানি সর্বজনীন শ্রী শ্রী দুর্গাপুজো কমিটির পুজোয় পাড়া প্রতিবেশীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। আমরা এবারও চমক দেওয়ার চেষ্টা করছি। মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার পুজোর জন্য ৮৫ হাজার টাকা অনুদান দিচ্ছে। আমরা পুরো টাকাটাই দুঃস্থদের সেবায় কাজে লাগাব। 

    পুজো কমিটির সম্পাদক উৎপল সেন জানান, এবার তাঁদের পুজোর ৩৪ বছর। মণ্ডপসজ্জা থেকে আলো, প্রতিমা থেকে সবুজায়ন দর্শনার্থী টানতে কোনও খামতি রাখা হবে না। - নিজস্ব চিত্র।
  • Link to this news (বর্তমান)