• কাটারি নিয়ে ভরদুপুরে স্কুল ছাত্রীর উপর নৃশংস হামলা
    বর্তমান | ০৫ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বরানগর: মায়ের সঙ্গে স্কুল থেকে বাড়ি ফেরা কিশোরীর উপর অতর্কিত হামলা চালাল এক ছাত্র। ধারালো অস্ত্রের কোপে গুরুতর জখম হয়েছে দমদমের ইংরেজি মাধ্যম স্কুলের একাদশ শ্রেণির ওই ছাত্রী। কিশোরীকে বাঁচাতে গিয়ে তার মা ও স্থানীয় দুই ব্যক্তিও জখম হয়েছেন। ঘটনার জেরে বুধবার দুপুরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে বেলঘরিয়ার প্রফুল্লনগরে। কিশোরী কলকাতার বাইপাস লাগোয়া একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। স্থানীয়রা অভিযুক্ত কিশোরকে পাকড়াও করে গণপিটুনি দেয়। পরে পুলিস অভিযুক্তকে উদ্ধার করে। জখম অবস্থায় তাকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে। উত্তেজিত স্থানীয় বাসিন্দার দীর্ঘ সময় বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে আটকে বিক্ষোভ দেখান। পুলিস কমিশনার অলক রাজোরিয়া বলেন, কেন ওই কিশোরীকে হামলা করা হল, খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক তদন্তে অনুমান, প্রেমে প্রত্যাখ্যাত হয়ে স্কুল ছাত্রীর উপর প্রাণঘাতী হামলা চালানো হয়েছে। 

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই স্কুল ছাত্রীর বাড়ি বেলঘরিয়া থানা এলাকায়। প্রতিদিন সে মায়ের সঙ্গে দমদমের স্কুলে যাতায়াত করত। এদিনও স্কুল থেকে মায়ের সঙ্গে বাড়ি ফিরছিল। দুপুর দেড়টা নাগাদ প্রফুল্লনগরে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের আন্ডারপাস দিয়ে হেঁটে আসছিল। সেই সময় আচমকা এক কিশোর ছাত্রীর উপর ঝাঁপিয়ে পড়ে। পিছন থেকে কিশোরীর শরীরে এলোপাথাড়ি ধারালো অস্ত্রের কোপ মারতে থাকে। তার মাথায়, ঘাড়ে, পিঠে ও হাতের আঙুলে কোপ লাগে। রক্তে ভেসে যায় কিশোরীর দেহ। মেয়েকে বাঁচাতে মা ঝাঁপিয়ে পড়েন। তাঁর হাতেও ধারালো অস্ত্রের কোপ পড়ে। আশপাশে থাকা মানুষ দৌড়ে এসে কিশোরীকে বাঁচানোর চেষ্টা করেন। তাঁদের গায়ের অস্ত্রের কোপ পড়ে। প্রত্যক্ষদর্শী সোমনাথ দাস বলেন, হঠাৎ দেখি একটা ছেলে ধারালো অস্ত্র নিয়ে স্কুল ছাত্রীকে কোপাচ্ছে। তাঁর মা’ও আক্রান্ত হয়েছেন। কিছু না ভেবে আমিও অন্যদের মতো ছেলেটিকে ধরতে দৌড়ে যাই। তাকে আটকানোর চেষ্টা করতেই ধারালো দায়ের হাতল দিয়ে আমার মাথায় মারে। আরও একজনের কোপ লেগেছে। আমরা দ্রুত ওকে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দিই। মেয়েটির রক্তাক্ত অবস্থা দেখে সকলে উত্তেজিত হয়ে ছেলেটিকে মারধর করেছে।  

    ছাত্রীর পরিবার সূত্রে জানা গিয়েছে, বেসরকারি হাসপাতালে এদিন বিকেলেই তার অস্ত্রোপচার হয়েছে। বিপন্মুক্ত না হলেও ছাত্রীর শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। এমনিতেই আর জি করে চিকিৎসককে নৃশংস খুনের ঘটনায় ক্ষোভে ফুঁসছেন রাজ্যবাসী। প্রতিদিন প্রতিবাদের ঢেউ আছড়ে পড়ছে। সেই আবহে দিবালোকে এক স্কুল ছাত্রীর উপর হামলার ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন প্রফুল্লনগরের বাসিন্দারা। ঘণ্টাখানেক বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে অবরোধ করা হয়। 
  • Link to this news (বর্তমান)