• তিন সদ্যজাতর ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হলদিয়ায়, নেপথ্যে কোন ঘটনা?‌ তদন্তে পুলিশ
    হিন্দুস্তান টাইমস | ০৫ সেপ্টেম্বর ২০২৪
  • রাজ্যজুড়ে যখন আরজি কর হাসপাতালের ঘটনা নিয়ে রাজপথে নেমেছে মানুষ তখন নদীর ধারে তিন নবজাতকের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়েছে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই তুমুল আলোড়ন পড়ে গিয়েছে। এই তিন নবজাতককে এখানে কেউ বা কারা ফেলে রেখে গিয়েছে বলে অনুমান পুলিশের। স্থানীয় বাসিন্দারা বিষয়টি দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে পড়েন। শিশুদের সঙ্গে এমন মর্মান্তিক কাজ কারা করল?‌ উঠছে প্রশ্ন। এই ঘটনা নিয়ে বন্দরশহর হলদিয়ার অন্তর্গত দুর্গাচক অভিযোগ দায়ের করেছে। আর তদন্তে নেমেছে পুলিশ।

    হলদিয়ার বুকে এমন ঘটনা ঘটতে পারে তা অনেকেই কল্পনা করতে পারছেন না। এই ঘটনা নিয়ে জেলার অন্যান্য থানায় কোনও অভিযোগ দায়ের হয়েছে কিনা তা খোঁজ নেওয়া হচ্ছে। কোনও পরিবার শিশু নিখোঁজের অভিযোগ দায়ের করেছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। কোথা থেকে শিশুদের দেহ এল? কেমন করে মৃত্যু হল? দেহগুলি এখন ময়নাতদন্তের জন্য পাঠিয়ে দিয়েছে পুলিশ। এই ঘটনায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে হলদিয়ায়। মানুষের মনে নানা প্রশ্ন যেমন উঠছে তেমন আতঙ্কও দানা বেঁধেছে। অন্য কোনও চক্র আছে কিনা সেই ভাবনা শুরু হয়েছে।

    স্থানীয় সূ্ত্রে খবর, হলদিয়ার হলদি নদী সংলগ্ন এলাকায় অনেকে বেড়াতে আসেন। এই হলদি নদীতেই দুর্গাচক এলাকার নর্দমা জল গিয়ে মেশে। সেখানে বুধবার পাতিখালির কাছে নদীর পাড়ে তিন নবজাতকের ক্ষতবিক্ষত দেহ পড়ে থাকতে দেখেন স্থানীয় কারখানার শ্রমিকরা। তা দেখে চমকে উঠে খবর দেওয়া হয় দুর্গাচক থানায়। সন্ধ্যায় এই খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। তারপর দেহগুলি উদ্ধার করা হয়। একসঙ্গে তিনটি নবজাতকের দেহ মেলায় ভাবিয়ে তুলেছে পুলিশকেও। এখানের সিসিটিভি ফুটেজ এখন পরীক্ষা করে দেখা হচ্ছে। কেউ এখানে তা ফেলে দিয়ে চলে গিয়েছে কিনা। তবে পুলিশ এখনও কিছু জানায়নি।

    কিছুদিন আগে জলপাইগুড়িতে সরকারি হাসপাতালের শৌচাগার থেকে উদ্ধার হয়েছিল শিশুর দেহ। ধূপগুড়ির মহকুমা হাসপাতালের শৌচাগারে এমন ঘটনা ঘটায় জোর চর্চা শুরু হয়েছিল। ওই শৌচাগারে গিয়ে এক রোগীর আত্মীয় আঁতকে উঠেছিলেন। তিনি দেখেন, শৌচাগারের ভিতরে পড়ে রয়েছে শিশুর পচাগলা দেহ। তখন তিনি চিৎকার করলে ছুটে আসেন হাসপাতালের চিকিৎসক থেকে শুরু করে নার্সরা। তুমুল হট্টগোল শুরু হয়ে যায়। এবার হলদিয়ার হলদি নদীতে তিনটি সদ্যজাতর দেহ উদ্ধারকে কেন্দ্র করে শুরু হয়েছে শোরগোল।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)