• প্রতিবাদ করার 'অপরাধে' শাসানি দিয়েই থামল না পুলিশ! রীতিমত ধরপাকড় চলল বারাসাতে
    হিন্দুস্তান টাইমস | ০৫ সেপ্টেম্বর ২০২৪
  • ৪ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় রাত দখলের কর্মসূচির আয়োজন করা হয়। কলকাতার বিভিন্ন প্রান্ত তো বটেই রাজ্যের বিভিন্ন প্রান্ত সহ দেশ এবং বিদেশের নানা জায়গায় রাত দখল করে নাগরিকরা। ওঠে স্লোগান। চলে পথ আঁকা, পথ নাটিকা, নাচ, গান। আর এরই মাঝে বারাসাতে যাঁরা রাত দখলের কর্মসূচিতে যোগ দিয়েছিলেন তাঁদের অনেককেই গ্রেফতার করা হয়। মারা হয়।

    এদিন সুদীপ চক্রবর্তী নামক এক ব্যক্তি এদিন একটি ভিডিয়ো পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়, সেখানে দেখা যাচ্ছে নাগরিকরা মধ্যরাতে পথে বসে স্লোগান দিচ্ছিলেন। পুলিশকে উদ্দেশ্য করে স্লোগান দেওয়ার 'অপরাধে', পথে আঁকার 'অপরাধে' প্রথমে নাগরিকদের শাসানো হয়।

    না শাসিয়ে থামেননি তাঁরা মোটেই। তারপর রীতিমত মারতে শুরু করেন। পুরুষ, মহিলা নির্বিশেষে পেটানো হয়। ভিডিয়োতেই এক মহিলাকে দাবি করতে শোনা যায় যে তাঁর সন্তানের গায়েও হাত তোলা হয়েছে। এরপর এক এক করে একাধিক প্রোটেস্টারকে পুলিশ ভ্যানে তোলা হয়। অকথ্য ভাষায় গালিগালাজ করতেও ছাড়েন না তাঁরা।

    এই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই নিমেষে সেটা ভাইরাল হয়েছে। পুলিশি বর্বরতার তীব্র নিন্দা করেছেন নেটিজেনরা।

    এই ভিডিয়ো শেয়ার করে সেই ব্যক্তি লেখেন, 'আমাদের বেধড়ক মারা হয়েছে। অশ্রাব্য ভাষায় গালি দেওয়া হয়েছে। গ্রেফতার করা হয়েছে বারাসাতে।' ভিডিয়োর শেষে তাঁদের প্রিজন ভ্যান থেকে বন্দে মাতরম, ইনকিলাব জিন্দাবাদ স্লোগান তুলতে দেখা যায়।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)