• ক্যান্টিনে চা-সিগারেটের ২৩৮০০ টাকা বাকি রেখেই বর্ধমানকে বিদায় জানালেন বিরূপাক্ষ
    হিন্দুস্তান টাইমস | ০৫ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর হাসপাতালে জুনিয়র চিকিৎসক খুনের ঘটনার পর থেকেই একের পর এক 'সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ' চিকিৎসকের নাম শিরোনামে উঠে এসেছে। তাঁদের মধ্যে অন্যতম হল বিরূপাক্ষ বিশ্বাস। আরজি করে তরুণী চিকিৎসককে ধর্ষণ খুনের পরেই বর্ধমানের মেডিক্যাল কলেজের চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাসের বিরুদ্ধে একাধিক অভিযোগ সামনে এসেছে। হুমকি দেওয়ার পাশাপাশি দাদাগিরি অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। এহেন বিরূপাক্ষকে বর্ধমান থেকে কাকদ্বীপ মহকুমা হাসপাতালে যোগ দিতে বলা হয়। মাথায় হাত পড়েছে বর্ধমান মেডিক্যাল কলেজের জয়হিন্দ ক্যান্টিনের মালিকের। অভিযোগ, ক্যান্টিনে বিরূপাক্ষের বাকির পরিমাণ ২৩ হাজার ৮০০ টাকা।

    রিপোর্টে দাবি করা হচ্ছে, বর্ধমান মেডিক্যাল কলেজের জয়হিন্দ ক্যান্টিনের মালিক শেখ মাখন অভিযোগ করেছেন, বিরূপাক্ষ বিশ্বাসকে বর্ধমান মেডিক্যাল কলেজ থেকে কাকদ্বীপে বদলির খবর জানতে পেরেই সেই চিকিৎসককে ফোন করেছিলেন। তবে বিরূপাক্ষ ফোন তোলেননি। তাই বলে ক্যান্টিনে বাকির পিমাণ প্রায় ২৪ হাজার টাকা? এই নিয়ে মাখনের দাবি, বিরূপাক্ষের কাছ থেকে রোজ প্রায় ১০০ কাপ চায়ের অর্ডার আসত। তিনি আবার দামি-দামি সিগারেট খেতেন। এছাড়াও ক্যান্টিন থেকে খাবার খেতেন। সেই সবই চলত বাকিতে। এর আগে যতবার বিরূপক্ষের কাছে টাকা চাওয়া হয়েছে, তিনি বলেছেন, 'পরে দেব'।

    এদিকে কাকদ্বীপ মহকুমা হাসপাতালে যোগ দিতে গিয়েও বিক্ষোভের মুখে পড়েন বিরূপাক্ষ। প্রসঙ্গত, দিন কয়েক আগে সামজমাধ্যমে একটি অডিয়ো ভাইরাল ভাইরাল হয়, তাতে খুনের ঘটনাস্থলে বহিরাগতদের সঙ্গে বিরূপাক্ষকে দেখা গিয়েছিল বলে অভিযোগ। উল্লেখ্য, বর্ধমান মেডিক্যালের প্যাথোলজি বিভাগের সিনিয়র আবাসিক চিকিৎসক ছিলেন তিনি। এবার তাঁকে কাকদ্বীপ মহকুমা হাসপাতালে সিনিয়র আবাসিক চিকিৎসক হিসাবে বদলি করা হয়।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)