• 'টাকা অফার করেনি, বলতে বাধ্য করেছিল' বিস্ফোরক নির্যাতিতার পরিবার, আরও চাপে TMC!
    হিন্দুস্তান টাইমস | ০৫ সেপ্টেম্বর ২০২৪
  • বডি পড়ে রয়েছে বাড়িতে। পুলিশের বড়কর্তারা এসেছেন আরজি করে মৃত চিকিৎসকের বাড়িতে। আর সেই বাড়িতেই টাকার অফার করেছিলেন পুলিশের এক পদস্থ আধিকারিক। বুধবার একথা জানিয়েছিলেন নিহত চিকিৎসকরে বাবা। জানিয়েছিলেন নিহত চিকিৎসকের কাকিমা। সেই সাক্ষাৎকারের জেরে তোলপাড় গোটা রাজ্য। কতটা অমানবিক হলে তবে পুলিশ এই কাজ করতে পারে? টাকা দিয়ে কি মুখ বন্ধ করার চেষ্টা করা হচ্ছিল?  প্রশ্ন তুলছে গোটা বাংলা।

    এরপরই সামনে এসেছে অপর একটা ভিডিয়ো। কলকাতা পুলিশের তরফে একটি ভিডিয়ো সামনে আনা হয়েছে। যেখানে দাবি করা হচ্ছে, সেখানে দাবি করা হচ্ছে নির্যাতিতা চিকিৎসকের পরিবারকে কোনও রকম টাকার অফার করা হয়নি। তৃণমূলও সেই ভিডিয়ো নিয়ে আসরে নেমে পড়েছে। মন্ত্রী শশী পাঁজা সেই ভিডিয়ো নিয়ে নেমে পড়েন।  টাকার প্রস্তাব দেওয়া হয়নি বলে সেই ভিডিয়োতে নির্যাতিতার পরিবারকে বলতে শোনা গিয়েছে। 

    তবে এখানেই বিষয়টি শেষ নয়। এবার নির্যাতিতার বাবা মায়ের দাবি জোর করে সেই ভিডিয়োতে বলানো হয়েছিল। পরিবারের দাবি ভিডিয়োতে যা বলেছি তা বলতে বাধ্য হয়েছি। 

    প্রসঙ্গত ডাঃ সুবর্ণ গোস্বামী দাবি করেছিলেন পুলিশ টাকার অফার করেছিল। এরপর ১১ অগস্ট পুলিশ একটি ভিডিয়ো করে রাখে যেখানে পরিবারকে বলতে শোনা যায় যে কোনওরকম টাকার অফার করেনি। প্রসঙ্গত সেই সময় তদন্তভার ছিল কলকাতা পুলিশের হাতে। তবে কি পরিবারের লোকজন যদি পরবর্তীতে এই টাকার অফার নিয়ে মুখ খুলে ফেলেন সেকারণেই আগেভাগে চাপ দিয়ে টাকার অফার হয়নি বলে ভিডিয়ো করে রেখেছিল পুলিশ? 

    নির্যাতিতার কাকিমা সংবাদমাধ্যমে জানিয়েছেন, টাকার অফার করা হয়েছিল ৯ তারিখ। যেদিন মেয়ের দেহ ঘরে রাখা। টাকার অফার করেছিল। সুবর্ণ গোস্বামী স্যার মিডিয়াতে বলার পরে সেই রাতেই ভিডিয়োটা রেকর্ড করা হয়েছিল। ১১ তারিখ রেকর্ড করা হয়েছিল। রাতে এটা রেকর্ড করা হয়েছিল। বিস্ফোরক নির্যাতিতার কাকিমা। 

    অর্থাৎ টাকা অফার নিয়ে যাতে শোরগোল না পড়ে যায় সেকারণেই কি আগাম নির্যাতিতার পরিবারকে দিয়ে বলিয়ে নেওয়া হয়েছিল যে টাকার অফার দেওয়া হয়নি? শিউরে ওঠার মতো ঘটনা। 

    প্রথমে প্রমাণ লোপাটের অভিযোগ। ক্রাইম সিন নিয়ে নানা রকম বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ। আর এবার নির্যাতিতার পরিবারকে দিয়ে জোর করে বক্তব্য বলিয়ে নেওয়ার অভিযোগ। আর কত কালি নিজের উর্দিতে মাখবে কলকাতা পুলিশ? 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)