• বরাবাজারে টিচার ইনচার্জের বদলি রুখে দিতে বিক্ষোভ অভিভাবকদের
    বর্তমান | ০৬ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, মানবাজার: পুরুলিয়ার বরাবাজার ১ নম্বর চক্রের গোড়সাই প্রাথমিক বিদ্যালয়ের টিচার ইনচার্জ দীপক মহান্তিকে ছাড়তে নারাজ ছাত্রছাত্রী থেকে অভিভাবকরা। 

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০১৩ সাল থেকে বরাবাজারের গোড়সাই  প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করে আসছেন দীপক মহান্তি। তাঁর আমলে স্কুলের উন্নতি হয়েছে। পড়াশোনার দিক দিয়ে এগিয়েছে ছাত্রছাত্রীরা। পাশাপাশি খেলাধুলোও শিখিয়েছেন দীপকবাবু। তিনি ওই স্কুলের প্রধান শিক্ষকের পদে আবেদন জানাতে পারেননি। তাই তাঁকে অন্যত্র যেতে হবে। বদলে অন্য শিক্ষক প্রধান শিক্ষকের দায়িত্ব নেবেন বলে জানা গিয়েছে। সেই খবর অভিভাবকদের কানে পৌঁছতেই ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। এদিন ওই স্কুলে শিক্ষক দিবস উদযাপন করা হয়। সেখানেই বিষয়টি জানতে পারেন অভিভাবকরা। তারপরেই দীপকবাবুকে বদলি করা যাবে না এই দাবি নিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। তাঁদের দাবি, আমরা শিক্ষকের বদলেই চাই না। আমরা চাই দীপকবাবু এই স্কুলেই থাকুন। এক অভিভাবক জানান, ছাত্রছাত্রীদের খেলাধুলো, নাচগান, পড়াশোনা সব দিক থেকে এগিয়ে দিয়েছেন, আমরা এই শিক্ষককে ছাড়তে রাজি নই। এর জন্য আমরা যতদূর করার করব। আরেক অভিভাবক জানান, দীপকবাবু প্রতিদিন টাইমে স্কুল আসেন, ওঁর জন্যই স্কুলের উন্নতি হয়েছে। 

    দীপককুমার মহান্তি জানান, ওই স্কুলে নিয়ম অনুযায়ী প্রধান শিক্ষক পদে আবেদন করার সুযোগ পাইনি, অন্য শিক্ষক ওই স্কুলে প্রধান শিক্ষকের পদে আবেদন জানিয়েছেন, সেই কারণেই নিয়ম অনুযায়ী স্কুল ছাড়তে হবে। 

    এ বিষয়ে বরাবাজার ১ সার্কেলের অবর বিদ্যালয় পরিদর্শক কৌশিক কুণ্ডু জানান, এখনও চূড়ান্ত কিছু হয়নি। তবে সিনিয়ারিটির হিসেবে অন্য স্কুল চয়েস করার সুযোগ পেয়ে থাকেন শিক্ষকরা। এতে যে যাঁর মতো স্কুল বেছে নেন। সব জেলা থেকে নিয়ম মেনে করা হয়।  -নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)