• প্রত্যেক মাসের চতুর্থ শনিবার প্রবীণদের জন্য ডেডিকেটেড আউটডোর পরিষেবা
    বর্তমান | ০৬ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, আলিপুরদুয়ার: হাসপাতালের আউটডোরের লাইনে দাঁড়িয়ে চিকিৎসা করাতে অনেক সময়ই হিমশিম খেতে হয় বয়স্ক রোগীদের। এবার তাঁদের সুবিধার্থে আলিপুরদুয়ার জেলা হাসপাতালে প্রতি মাসের চতুর্থ শনিবার করে ডেডিকেটেড আউটডোর পরিষেবা চালু হচ্ছে। যা সম্ভবত রাজ্যে প্রথম। রাজ্য স্বাস্থ্যদপ্তর আলিপুরদুয়ার জেলা হাসপাতালে এই অভিনব সিদ্ধান্তে সিলমোহর দিয়েছে।

    অক্টোবর থেকেই আলিপুরদুয়ার জেলা হাসপাতালে প্রবীণদের জন্য এই ডেডিকেটেড আউটডোর পরিষেবা চালু হচ্ছে। তবে চতুর্থ শনিবারের বদলে ১ অক্টোবর মঙ্গলবার এই পরিষেবা মিলবে। কারণ, ১ অক্টোবর রয়েছে বিশ্ব প্রবীণ দিবস। তারপর নভেম্বর মাস থেকে প্রত্যেক মাসের চতুর্থ শনিবার করে আউটডোরে চিকিৎসা করাতে পারবেন জেলার বয়স্ক মানুষেরা।

    হাসপাতালের রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান বিধায়ক সুমন কাঞ্জিলাল বলেন, প্রবীণদের জন্য হাসপাতালে ডেডিকেটেড আউটডোর পরিষেবা চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। স্বাস্থ্যদপ্তর আমাদের এই সিদ্ধান্তে সিলমোহর দিয়েছে। ছাড়পত্র পাওয়ার পরেই ঠিক হয়েছে প্রতি মাসের চতুর্থ শনিবার করে এই পরিষেবা দেওয়া হবে। 

    জেলা হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ১ অক্টোবর ডেডিকেটেড আউটডোর পরিষেবার দিন জেলার সমস্ত সিনিয়র সিটিজেন ফোরামগুলিকেও আমন্ত্রণ জানানো হয়েছে। যাতে সিটিজেন ফোরামগুলির মাধ্যমে প্রবীণদের জন্য জেলা হাসপাতালের এই ডেডিকেটেড আউটডোর পরিষেবার প্রচারের কথা গোটা জেলায় ছড়িয়ে দেওয়া যায়।

    জেলা হাসপাতালের সুপার পরিতোষ মণ্ডল বলেন, ৬০ বছরের ঊর্ধ্বে থাকা প্রবীণ মানুষেরাই এই পরিষেবার সুযোগ পাবেন। তার জন্য জন্ম তারিখের প্রয়োজনীয় কাগজপত্রও দেখাতে হবে। জেলা হাসপাতালে এই মুহূর্তে আউটডোরে ১৩টি চিকিৎসা বিভাগ চালু আছে। এবার থেকে শুধু প্রবীণদের চিকিৎসার জন্য আলাদা করে এই  পরিষেবা চালু হচ্ছে।
  • Link to this news (বর্তমান)