• ২১ কেজির লাড্ডু, ৫৬ রকমের মিষ্টিতে গণেশ বরণ
    বর্তমান | ০৬ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ: রায়গঞ্জ শহরে এবার সিদ্ধিদাতা গণেশের পুজো ঘিরে এলাহি আয়োজন। তৈরি করা হচ্ছে ২১ কেজির লাড্ডু ও ৫৬ রকমের মিষ্টি। কাজু, কিসমিস, ক্ষীর, বেসন, গাওয়া ঘি সহযোগে তৈরি করা হবে সেই লাড্ডু। পুজোয় ভোগ পাবেন অন্তত ১০ হাজার ভক্ত। পাশাপাশি বিসর্জনেও থাকছে বিশেষ আয়োজন। ভক্তদের বিতরণের জন্য দুই কুইন্টাল বুন্দিয়া তৈরি হবে।

    শহরের গোশালায় রায়গঞ্জ ভক্তমণ্ডলীর উদ্যোগে ধুমধাম করে হবে গণেশ পুজো। এবার এই উদ্যোগের ১৭ তম বছর। আগামীকাল, শনিবার থেকে শুরু হয়ে গণেশ পুজো চলবে ১৭ তারিখ পর্যন্ত। ওইদিনই বিসর্জন। উদ্যোক্তাদের দাবি, বেশ কয়েকবছর আগে গণেশ পুজো শুরু হয় রায়গঞ্জে। তবে, এখন শহরে তাঁদের পুজো অন্যতম। রায়গঞ্জ ভক্তমণ্ডলীর সম্পাদক গোবিন্দ কুমার মুন্দ্রা বলেন, আমরা সারা বছর ভগবান গণেশের পুজোর অপেক্ষা করে থাকি। এই পুজো আসা মানে আমাদের কাছে দুর্গোৎসবের আগমন বার্তা।

    গোবিন্দবাবুর কথায়, এবার গণেশ মূর্তির উচ্চতা ১০ ফুট।  মূর্তি তৈরির কাজ শেষ পর্যায়ে। এই পুজোর জন্য আমরা চাঁদা তুলি না। সংগঠনের সদস্যদের উদ্যোগেই পরিচালিত হয়।  পুজোর দিনগুলিতে সন্ধ্যা আরতির পর কীর্তন ও ভজনের আয়োজন করা হয়েছে। তার জন্য স্থানীয় শিল্পীরা থাকবেন। পুজোয় ভোগ পাবেন অন্তত ১০ হাজার ভক্ত। ভোগ বিতরণের আগে দিনক্ষণ জানিয়ে বিভিন্ন এলাকায় মাইকিং করা হয়। পাশাপাশি বিসর্জনেও থাকছে বিশেষ আয়োজন। ভক্তরাও কয়েক কুইন্টাল বুন্দিয়া বিতরণ করবেন।  গণেশ পুজোর প্যান্ডেল তৈরি হচ্ছে। - নিজস্ব চিত্র। 
  • Link to this news (বর্তমান)