• সিপির অপসারণ দাবির মামলায় আইনজীবী অনুপস্থিত, উঠল সন্দীপ প্রসঙ্গ, সব পক্ষকে নোটিস দেওয়ার নির্দেশ
    বর্তমান | ০৬ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েলেকে অপসারণের দাবিতে দায়ের হওয়া মামলায় আইনজীবী অনুপস্থিত ছিলেন। আর সেই বিষয়টিকে কেন্দ্র করেই হাইকোর্টে ফের উঠে এল সন্দীপ ঘোষের প্রসঙ্গ। ওইসঙ্গে বুধবার এই মামলায় সব পক্ষকে নোটিস দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। 

    বৃহস্পতিবার প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে মামলাটি শুনানির জন্য উঠলে দেখা যায় বিনীত গোয়েলের তরফে এজলাসে কোনও আইনজীবী উপস্থিত নেই! এনিয়ে ক্ষুব্ধ বিচারপতি সন্দীপ ঘোষের প্রসঙ্গ টেনে বলেন, এর আগে এই এজলাসেই সন্দীপ ঘোষের হয়ে দাঁড়িয়েছিলেন সরকারি প্যানেলের আইনজীবী। তাহলে সিপির হয়ে সরকারি আইনজীবী দাঁড়াতে অসুবিধা কোথায়? এরপরই এজলাসে উপস্থিত অন্য সরকারি আইনজীবীকে নোটিস গ্রহণ করার নির্দেশ দেয় বেঞ্চ। এই মামলার পরবর্তী শুনানি ১৮ সেপ্টেম্বর। এদিকে, আর জি কর কাণ্ডে ধর্মতলায় বিজেপির অবস্থান বিক্ষোভের মেয়াদ বৃদ্ধি করেছে বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের সিঙ্গল বেঞ্চ। এদিন মামলার শুনানিতে রাজ্যের তরফে অ্যাডভোকেট জেনারেল বলেন, গত সাতদিন ধরে কলকাতা প্রাণকেন্দ্র ধর্মতলার ওয়াই চ্যানেলে যানজট সৃষ্টি হচ্ছে। ওয়াই চ্যানেলের ১৫ মিটার রাস্তা দখল করেই চলছে অবস্থান। ট্রাফিক সমস্যা হচ্ছে। 

    যদিও বিচারপতি জানান, এই কারণে ওয়াই চ্যানেলে যানজট হওয়ার তেমন কোনও কারণ নেই। এরপরই ১৬ সেপ্টেম্বর পর্যন্ত অবস্থান কর্মসূচির মেয়াদ বৃদ্ধির নির্দেশ দেন বিচারপতি ভরদ্বাজ। অন্যদিকে, আর জি কর কাণ্ডের প্রতিবাদে বাইক মিছিলের আবেদন জানিয়েছিল ‘বঙ্গ বিবেক’ নামে একটি সংগঠন। ৮ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নিবেদিতা হাউস বোসপাড়া লেন বাগবাজার থেকে দেশবন্ধু পার্ক পর্যন্ত ওই বাইক মিছিলের জন্য আবেদন জানানো হয়েছিল। কিন্তু বাইক মিছিল করার অনুমতি দেয়নি হাইকোর্ট। তবে আদালত জানিয়েছে, বাইক ছাড়া মিছিল করা যাবে।
  • Link to this news (বর্তমান)