• কাঁকিনাড়া বাজারে ফুটপাত দখল করেই চলছে ব্যবসা, যানজটে নাজেহাল মানুষ
    বর্তমান | ০৬ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: যানজটে জেরবার কাঁকিনাড়া বাজার। শতবর্ষ প্রাচীন এই বাজারে বড়বাজারের মতোই সব কিছু পাওয়া যায়। দাম অনেক সস্তা বলে বারাকপুর শিল্পাঞ্চলের বহু মানুষের গন্তব্যস্থল এই বাজার। জামা কাপড়, জুতোর দোকান, শাড়ির দোকানের সঙ্গে সঙ্গে পাইকারি বাজার– সবই রয়েছে। কিন্তু ফুটপাতজুড়ে ব্যবসা চলায় সমস্যায় পড়েন যাত্রীরা। সোমবার হাটের দিন তো ১০ মিনিটের পথ এক ঘণ্টায় পার করতে হয়। তার সঙ্গে জুড়েছে টোটোর দাপট। সব মিলিয়ে মানুষের যাতায়াত করাই দুষ্কর হয়ে দাঁড়িয়েছে।

    ভাটপাড়া পুরসভার পক্ষ থেকে ব্যবসায়ীদের অনুরোধ করা হয়েছিল, ফুটপাত ছেড়ে ব্যবসা করার জন্য। প্রথমে কাজ হলেও দু’দিন পরে ফের যে কে সেই অবস্থা। কাঁকিনাড়া বাজারে গিয়ে দেখা গেল, ফুটপাত আটকে ব্যবসা চলছে। ফুটপাতে ফুল, ফলের পসরা সাজিয়ে বসে আছেন অনেকেই।

    এক দোকানদার বলেন, মাঝে ফুটপাত থেকে দখলদারদের সরিয়ে দেওয়া হয়েছিল। আবার যে কে সেই অবস্থা। খুবই সমস্যা এই রাস্তা পার করা। সমস্যার কথা স্বীকার করে ভাটপাড়া পুরসভার চেয়ারপার্সন রেবা রাহা বলেন, এটা ঠিকই কাকিনাড়া বাজার পার করা খুব দুঃসাধ্য ব্যাপার। জুট মিলের শ্রমিক এবং তাদের পরিবারের লোকেরা এখান থেকেই কেনাকাটা করেন। বড়বাজারের দামের সঙ্গে এই বাজারের দামের অনেক মিল রয়েছে। পুরসভার পক্ষ থেকে বারবার অনুরোধ করা হয়েছে ফুটপাত দখল মুক্ত করার জন্য। আমরা অনেক জায়গা দখলদার মুক্তও করেছি। আর যান যন্ত্রণার সমাধান কী করে করা যায়, সেই নিয়ে আমরা ভাবনাচিন্তা করছি।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)