• মিড ডে মিলে ইলিশ
    বর্তমান | ০৬ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা: পূর্ণ মর্যাদায় বৃহস্পতিবার পালিত হল শিক্ষক দিবস। স্কুলে স্কুলে নানা কর্মসূচির নেওয়া হয়। শিক্ষক দিবস উপলক্ষ্যে ফলতা অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়াদের মেনুতে ছিল ইলিশ মাছের নানা পদ। শেষ পাতে দেওয়া হয় রসগোল্লা। শিশুদের গলায় কাঁটা আটকে যাওয়ার আশঙ্কায় স্কুল কর্তৃপক্ষ একজন চিকিৎসককে এনে রেখেছিল। প্রধান শিক্ষক তিলক নস্কর বলেন, ইলিশ মাছে কাটা আছে। সতর্কমূলক পদক্ষেপ হিসেবে এই ব্যবস্থা করা হয়েছিল। শিক্ষকদের সম্মাননা জানানোর পাশাপাশি আগস্ট ও সেপ্টেম্বর মাসে জন্ম নেওয়া ৭৬ জন শিক্ষার্থীর জন্মদিন পালন করা হয়।  

    শ্যামনগর শালবাগান জিএসএফপি প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক প্রশান্ত মালিক এদিন রাষ্ট্রপতির কাছ থেকে পুরস্কৃত হন। তাঁর স্কুলেও ছিল খুশির হাওয়া। গারুলিয়ায় বিশেষ অনুষ্ঠান হয় ঘোষপাড়া রোডের উপর। তবে আর জি কর কাণ্ডের জেরে কল্যাণী বিশ্ববিদ্যালয়ে পালিত হল না শিক্ষক দিবস। হরিণঘাটায় বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের (বিসিকেভি) ৫১তম প্রতিষ্ঠা দিবস পালিত হয়। হুগলির হরিপাল সহ একাধিক জায়গায় তৃণমূল কংগ্রেস শিক্ষা সেলের উদ্যোগে শিক্ষক দিবস পালিত হয়েছে। তারকেশ্বর হাইস্কুল সহ প্রায় সমস্ত সরকারি, বেসরকারি স্কুলে শিক্ষক দিবস পালিত হয়েছে। চুঁচুড়া পুরসভা সহ একাধিক সরকারি প্রতিষ্ঠানে সর্বপল্লি রাধাকৃষ্ণণকে শ্রদ্ধা জানানো হয়। হুগলির পাঁচলা ব্লকের গঙ্গাধরপুর শিক্ষণ মন্দিরে তিনটি হাইস্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষকদের সংবর্ধনা জানানো হয়। শ্যামপুর দ্বারকানাথ বালিকা বিদ্যামন্দিরে দিনটি উদযাপিত হয়। আমতা আওড়গাছি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক দিবস উদযাপন করল সাংস্কৃতিক অনুষ্ঠান ও বৃক্ষরোপণের মাধ্যমে। 

    অন্যদিকে, রেজিস্ট্রেশন ফি বেশি নেওয়ার অভিযোগ তুলে দেগঙ্গার চৌরাশি হাইস্কুলে বিক্ষোভ দেখাল পড়ুয়ারা। শিক্ষকদের তালা দিয়ে আটকে রাখা হয়। অতিরিক্ত টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ায় বিক্ষোভ তুলে নেয় পড়ুয়ারা। উল্লেখ্য, একাদশ শ্রেণির রেজিস্ট্রেশন ফি সরকারিভাবে ১৯০ টাকা। কিন্তু, স্কুল কর্তৃপক্ষ ৪৫০ টাকা নিয়েছে বলে দাবি ছাত্রছাত্রীদের। 
  • Link to this news (বর্তমান)