• Nasik Bus Fire : নাসিকে চলন্ত বাসে ভয়াবহ আগুন, মৃত ১১
    এই সময় | ০৮ অক্টোবর ২০২২
  • মহারাষ্ট্রে ( Maharashtra) ভয়ঙ্কর দুর্ঘটনা। ভোর রাতে নাসিক যাত্রী বোঝাই বাসে আগুন লেগে কমপক্ষে এক শিশু সহ ১১ জন যাত্রীর মৃত্যু হয়েছে বলে খবর। আহত প্রায় ২৪ জন। নাসিকের (Nashik) কৈলাস নগরের কাছে রাতে এই দুর্ঘটনা ঘটে। সেই সময় স্লিপার বাসে যাত্রীরা অনেকেই ঘুমিয়ে ছিলেন। তারমধ্যেই ভয়াবহ আগুন। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং দমকল। জ্বলতে থাকা বাস থেকে উদ্ধার করা হয় যাত্রীদের। আগুনে পুড়ে ১১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে নাসিক পুলিশ। আহত যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। যাত্রী বোঝাই বাসটির সঙ্গে একটি ট্রেলারের ধাক্কা লাগাতেই এই দুর্ঘটনা বলে দাবি। স্লিপার বাসটিতে প্রায় তিরিশ জন যাত্রী ছিলেন বলে খবর।

    কী ভাবে দুর্ঘটনা

    মহারাষ্ট্রের ইয়াবতমাল (Yavatmal) থেকে মুম্বই (Mumbai) যাচ্ছিল স্লিপার বাসটি। পুলিশ জানিয়েছে নাসিকের ঔরঙ্গাবাদ রোডে (Aurangabad Road) দুর্ঘটনা। ধুলে থেকে মুম্বইগামী ট্রেলারের সঙ্গে সংঘর্ষের পরেই আগুন ধরে যায় বাসটিতে। যাত্রীদের অনেকেই তখন ঘুমিয়ে ছিলেন। এই পরিস্থিতিতে জ্বলন্ত বাসে পুড়ে মৃত্যু হয় কমপক্ষে ১১ জনের। নাসিক পুলিশের ডেপুটি কমিশনার অমল তোম্বে জালিয়েছেন, “দুর্ঘটনায় অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।” ঠিক কী কারণে বাসে আগুন লাগল তা খতিয়ে দেখতে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন ওই পুলিশ কর্তা। পরে আরও এক জনের মৃত্যু হয়েছে বলে খবর।

    নাসিকের দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং আহতদের ৫দ হাজার টাকা সাহায্য ঘোষণা করেছেন তিনি। চিন্তামনি ট্রাভেলস নামে একটি ট্রাভেল সংস্থার স্লিপার বাসে ৩০ জন যাত্রী ছিলেন বলে জানিয়েছেন সংস্থার মালিক। বাসের কোনও ত্রুটি ছিল কিনা তা খতিয়ে দেখছে পুলিশ-দমকল।

    মহারাষ্ট্রে পরপর দুর্ঘটনা

    নাসিকের আগে মুম্বই। বুধবার ভোরে বান্দ্রা-ওরলি সি লিঙ্কে একটি গাড়ির সঙ্গে অ্যাম্বুল্যান্সের সংঘর্ষে মর্মান্তিক দুর্ঘটনা। পাঁচ জনরে মৃত্যু হয়। আহত হন ১০ জন। মুম্বই পুলিশ সূত্রে খবর, বুধবার ভোর সাড়ে তিনটে নাগাদ অ্যাম্বুল্যান্স এবং দুটি গাড়িতে পরপর ধাক্কা মারে একটি SUV। অভিযুক্ত চালককে গ্রেফতার করে পুলিশ। অভিযুক্তের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত। মুম্বইয়ের ঘটনায় শোক প্রকাশ করে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই দুর্ঘটনার রেশ না কাটতেই এবার নাসিকে বাসে আগুন।

    দেশর আরও খবরের জন্য ক্লিক করুন। প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন এই সময় ডিজিটালে
  • Link to this news (এই সময়)