• মেট্রোর সুড়ঙ্গের শ্যাফটের নিচে ‘লিকেজ’! পুজোর মুখে নতুন করে বিপত্তি বউবাজারে
    প্রতিদিন | ০৬ সেপ্টেম্বর ২০২৪
  • নব্যেন্দু হাজরা: মেট্রোর কাজের জেরে বউবাজারে ফের বিপত্তি। দুর্গা পিতুরি লেনে মাটির নিচ থেকে বের হচ্ছে জল। ফলে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে এলাকাবাসীদের মধ্যে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন স্থানীয় কাউন্সিলর ও পুরসভার আধিকারিকরা। শেষ পাওয়া খবর অনুযায়ী, বেশ কয়েকটি বাড়ি খালি করে দেওয়া হয়েছে। আপাতত বাসিন্দাদের হোটেলে রাখার ব্যবস্থা করা হচ্ছে।

    জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে ইস্টওয়েস্ট মেট্রোর নির্মীয়মাণ টানেলে জল দেখা যায়। তড়িঘড়ি পদক্ষেপ করা হয়। ঘটনাস্থলে পৌঁছন স্থানীয় কাউন্সিলর ও পুরসভার আধিকারিকরা। মেট্রোর আধিকারিকরা পরিস্থিতি খতিয়ে দেখে এলাকার ১১ টি বাড়ি ফাঁকা করে দেওয়ার সিদ্ধান্ত নেন। ইতিমধ্যেই বাড়িগুলোর মোট ৫২ জন বাসিন্দাকে হোটেলে সরিয়ে দেওয়া হয়েছে। মেট্রো সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টা পর্যবেক্ষন করা হবে। তার পর বাসিন্দাদের ফেরানো নিয়ে সিদ্ধান্ত হবে। তবে এবারের পরিস্থিতি পূর্বের মতো ভয়াবহ নয় বলেই দাবি মেট্রোর আধিকারিকদের।  

    উল্লেখ্য, মেট্রোর কাজে জন্য লিকেজ ও বাড়িতে ফাটল বউবাজারের দুর্গা পিতুরি লেন ও সংলগ্ন এলাকার বাড়িগুলোর ক্ষেত্রে নতুন কিছু নয়। এর আগেও একাধিকবার ওই এলাকার বাড়িতে ফাটল দেখা দিয়েছে। বাসিন্দাদের অন্যত্র সরানোও হয়েছিল। মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, কলকাতার সিপি, মেট্রো রেল কর্তৃপক্ষ এলাকা পরিদর্শন করেছিলেন। আর্থিক সাহায্যও করা হয়েছিল। বছর ঘুরতে না ঘুরতে ফের আতঙ্কের ছবি বউবাজারে।
  • Link to this news (প্রতিদিন)