• বউবাজারে ফের মেট্রো বিপর্যয়! প্রতিবাদে সেন্ট্রালে বিক্ষোভ স্থানীয়দের, প্রবল ভোগান্তিতে যাত্রীরা
    প্রতিদিন | ০৬ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেট্রোর কাজের জেরে বউবাজারে ফের বিপত্তি। মাটির নিচ থেকে বের হচ্ছে জল। যার জেরে খালি করে দেওয়া হয়েছে ১১ টি বাড়ি। প্রায়ই এহেন ঘটনার প্রতিবাদে ব্যস্ত সময়ে মেট্রো স্টেশনে বিক্ষোভে এলাকার বাসিন্দারা। ঘটনাকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা সেন্ট্রালে। ভোগান্তির শিকার যাত্রীরা।

    মেট্রোর কাজের জন্য বউবাজার এলাকার বাসিন্দাদের দুর্ভোগ নতুন নয়। গত মাসের ২৬ তারিখ থেকে এ মাসের ৫ তারিখ পর্যন্ত হোটেলে ছিলেন একাধিক বাসিন্দা। মেট্রোর তরফেই তাদের সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। ৫ তারিখ বাড়ি ফিরতে না ফিরতেই ফের বিপত্তি। সুড়ঙ্গে লিকেজের কারণে কয়েকঘণ্টার ব্যবধানে ফের মধ্যরাতে ৫২ জন বাসিন্দাকে সরিয়ে দেওয়া হয় অন্যত্র। সকালে KMRCL -এর আধিকারিকরা ঘটনাস্থলে গেলে ক্ষোভে ফুঁসে ওঠেন এলাকার বাসিন্দারা। তাঁদের ঘিরে চলে বিক্ষোভ। এর পর স্থানীয় কাউন্সিলরের নেতৃত্বে বিবি গাঙ্গুলি স্ট্রিট অবরোধ করেন এলাকার বাসিন্দারা।

    এর পর মিছিল করে বউবাজারের বাসিন্দারা জমায়েত করেন সেন্ট্রাল মেট্রো স্টেশনে। ভিতরে ঢুকে বসে পড়েন তাঁরা। ঘটনাকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা ছড়ায় মেট্রো স্টেশনে। আটকে পড়েন যাত্রীরা। মেট্রোর তরফে বিক্ষুদ্ধদের বোঝানোর চেষ্টা করা হয়। উল্লেখ্য, মেট্রোর তরফে জানানো হয়েছে এবারের ওয়াটার লিকেজ গুরুতর নয়। দ্রুতই পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে।
  • Link to this news (প্রতিদিন)