• ‘‌এবার শুরু সুপ্রিম কোর্টকে লক্ষ্য করে আক্রমণও’‌, সিপিএম নেত্রীকে তোপ কুণালের
    হিন্দুস্তান টাইমস | ০৬ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়েছে। এই নিয়ে এখন তোলপাড় গোটা রাজ্য। রাজপথে মিছিল, রাত দখল থেকে স্লোগান সবই দেখেছে বাংলার মানুষ। জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি থেকে সিবিআই তদন্ত এবং মামলা চলে গিয়েছে সুপ্রিম কোর্টে। এই সুপ্রিম কোর্টে মামলা যাওয়া নিয়ে এবার সন্দেহ প্রকাশ করলেন সিপিএমের এক প্রাক্তন বিধায়ক। তিনি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেছেন। যা নিয়ে বিতর্ক তুঙ্গে উঠেছে। আর সেটাকেই ঢাল করে তাঁকে নিশানা করলেন তৃণমূল কংগ্রেসের নেতা কুণাল ঘোষ। আর তখন থেকেই নেটপাড়া সরগরম হয়ে উঠেছে।

    কদিন আগে কলকাতা হাইকোর্টের এক অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। তখন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রধান বিচারপতির সাক্ষাৎ হয়। দু’‌জনের মধ্যে কথাও হয়। একসঙ্গে অনুষ্ঠানে দেখা যায় তাঁদের। তখন একসঙ্গে দু’‌জনের ছবি ওঠে। এবার আরজি কর হাসপাতালের ঘটনায় সুপ্রিম কোর্ট স্বতঃপ্রণোদিত মামলা করে। সুতরাং এই মামলা এখন সর্বোচ্চ আদালতে বিচারাধীন। এই আবহে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এবং বাংলার মুখ্যমন্ত্রীর একসঙ্গে ছবি সোশ্যাল মিডিয়ায় দিয়েছেন সিপিএমের প্রাক্তন বিধায়ক কণিকা গঙ্গোপাধ্যায়।

    শুধু ছবি দিয়ে ক্ষান্ত থাকেননি তিনি। সিপিএমের এই নেত্রী সেখানে লিখেছেন, ‘‌কারা আমায় এসব পাঠাচ্ছে!‌ এই ছবিটা থাক। মানুষ কিছু অনুভব করে নিক।’‌ অর্থাৎ সরাসরি না বললেও এই মামলার বিচার নিয়ে তিনি যে সন্দিহান সেটা পরোক্ষে বুঝিয়ে দিয়েছেন। যার পাল্টা জবাব দিয়েছেন কুণাল ঘোষ। কুণালের অভিযোগ, সিপিএমের এই প্রাক্তন বিধায়ক এবার সুপ্রিম কোর্টকে আক্রমণ করছেন। নিজের এক্স হ্যান্ডেলে কুণাল তুলে ধরেছেন কণিকা গঙ্গোপাধ্যায়ের পোস্ট। আর তারপর কড়া ভাষায় লেখেন তাঁর প্রতিবাদ। সুতরাং এটা নিয়ে এখন সরগরম রাজ্য–রাজনীতি।

    গত ১৪ অগস্ট আরজি কর হাসপাতালে হামলা হয়। ভাঙচুরে নষ্ট হয় সম্পত্তি। আর এই কাজ বিজেপি এবং সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআই করেছে বলে অভিযোগ করে তৃণমূল কংগ্রেস। তারপর এই প্রাক্তন সিপিএম বিধায়কের পোস্ট বেশ তাৎপর্যপূর্ণ। তাই কুণাল ঘোষ এক্স হ্যান্ডেলে লেখেন, ‘‌এবার শুরু হয়েছে সুপ্রিম কোর্টকে লক্ষ্য করে আক্রমণও। এরা কী চায়? এরা যা চায়, সেটাই এসসিকে বলতে হবে। না হলেই সেটার বিরুদ্ধে প্রচার? মাননীয়া প্রাক্তন সিপিএম বিধায়কের পোস্ট। কোর্টের অনুষ্ঠান, সরকারি অনুষ্ঠানে পদাধিকারবলে দেখা হলেও বিকৃত ইঙ্গিত? আরজি করের ন্যায়বিচারের নামে এসব চলবে?’‌
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)