• ধর্ষণ করেছিল সঞ্জয়ই! CBI ‘রিপোর্ট’ হাতিয়ার করে বিজেপিকে তোপ তৃণমূলের
    প্রতিদিন | ০৭ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডে গণধর্ষণের তত্ত্ব সম্ভবত খারিজ করতে চলেছে সিবিআই। সর্বভারতীয় সংবাদমাধ্যম NDTV সিবিআই সূত্রকে উদ্ধৃত করে এই দাবি করেছে। আর ওই ‘রিপোর্ট’ হাতিয়ার করে বিরোধী বিজেপিকে দুষছে তৃণমূল। বিজেপির চক্রান্ত ফাঁস হয়ে গিয়েছে বলেই দাবি শাসক শিবিরের।

    অফিসিয়াল X হ্যান্ডেলে তৃণমূলের তরফে বলা হয়েছে, “২৪ দিনের নিষ্ক্রিয়তার পর সিবিআই যেটি নিশ্চিত করেছে, তা আর জি কর কাণ্ডের ২৪ ঘণ্টার মধ্যে জানিয়েছিল কলকাতা পুলিশ। একমাত্র অভিযুক্ত যে সঞ্জয় রায়ই তা জানানো হয়। বিজেপির ষড়যন্ত্র ফাঁস হয়ে গিয়েছে। আমরা এখন দাবি করছি দেরি না করে যত তাড়াতাড়ি সম্ভব চার্জশিট দাখিল করা হোক। নইলে নির্যাতিতার সঙ্গে সুবিচার পাবেন না।”

    উল্লেখ্য, গত ৯ আগস্ট আর জি করে তরুণী চিকিৎসকের দেহ উদ্ধার হয়। অভিযোগ ছিল, ধর্ষণ করে খুন করা হয়েছে তাঁকে। ২৪ ঘণ্টার মধ্যে মূল অভিযুক্ত সঞ্জয় রায়কে গ্রেপ্তার করে কলকাতা পুলিশ। ১৩ আগস্ট মামলার তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। অর্থাৎ কলকাতা পুলিশের হাতে তদন্ত করার জন্য সাকুল্যে যে পাঁচদিন সময় ছিল, তাতেই মামলার মূল অভিযুক্ত গ্রেপ্তার হয়, বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়, তদন্তে বেশ উল্লেখযোগ্য অগ্রগতিও হয়। তার পর আদালতের নির্দেশে মামলার তদন্তভার যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে।  সিবিআই আদালতে চূড়ান্ত রিপোর্ট দিলেই বহু প্রশ্নের উত্তর মিলবে। তবে সূত্র বলছে, এখনও পর্যন্ত তদন্তে যা অগ্রগতি তাতে গোটা কাণ্ডের জন্য দায়ী একমাত্র সঞ্জয়।
  • Link to this news (প্রতিদিন)