• রবিতে ফের ‘রাত দখল’, শিলিগুড়িতে ‘ভোর দখলে’র ডাক টেবিল টেনিস তারকা মান্তুর
    প্রতিদিন | ০৭ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডের প্রতিবাদে(RG Kar Protest) ফের ‘রাত দখল’। আগামী রবিবার ফের ‘রাত দখলে’র ডাক দিলেন রিমঝিম সিংহরা। ওইদিন রাত ১১টা থেকে শুরু হবে কর্মসূচি। মূলত ব্যান্ডের সঙ্গে যাঁরা যুক্ত তাঁদের এই কর্মসূচিতে যোগ দেওয়ার আহ্বান জানানো হয়েছে। এর আগে গত ১৪ আগস্ট এই রিমঝিমের ডাকেই পথে নেমেছিলেন অগণিত মহিলা। শামিল হন পুরুষরাও। এদিকে, সোমবার চারটে থেকে শিলিগুড়ির হাসমিচকে ‘ভোর দখলে’র ভাবনা। তাতে অংশ নেবেন টেবিল টেনিস তারকা মান্তু ঘোষেরা। 

    “শাসকের ঘুম ভাঙাতে নতুন ভোরের গান”- এই ব্যানারে এবার ‘রাত দখলে’র ডাক দিয়েছেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের রিমঝিম। আগামী ৮ সেপ্টেম্বর সকলকে পথে নামার আহ্বান জানিয়েছেন তাঁরা। শুক্রবার সাংবাদিক বৈঠকে রিমঝিম ‘গুপী গাইন বাঘা বাইন’ ছবির কথা উল্লেখ করেন। দাবি করেন, গুপী বাঘাদের মতো শাসকদের ঘুম ভাঙাতে চান তিনিও।

    উল্লেখ্য, গত ৮ আগস্ট, নাইট শিফট ছিল তরুণী চিকিৎসকের। পরদিন আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার হল থেকে তাঁর দেহ উদ্ধার হয়। অভিযোগ, ধর্ষণ ও খুন করা হয়েছে তাঁকে। এই ঘটনার সুবিচারের দাবিতে ১৪ আগস্ট স্বাধীনতার মধ্যরাতে ‘রাত দখল’ কর্মসূচির ডাক দিয়েছিলেন রিমঝিম। অ্যাকাডেমি অফ ফাইন আর্টস, যাদবপুর এইট বি বাসস্ট্যান্ড এবং কলেজ স্কোয়্যার ? এই তিন জায়গায় মহিলাদের জমায়েতের কথা বলেছিলেন। তাঁকে ব্যাপক সাড়া পান রিমঝিম। প্রায় গোটা রাজ্যে প্ল্যাকার্ড, মোমবাতি হাতে পথে নামেন অগণিত মহিলা। তাতে শামিল হন পুরুষরাও। এর পর গত বুধবারও ‘রাত দখল’ হয়। এবার সেই একই দাবিতে সুপ্রিম কোর্টে শুনানির আগে ‘রাত দখলে’র ডাক রিমঝিমের।
  • Link to this news (প্রতিদিন)