• সঞ্জয়ের শুনানিতে গরহাজির CBI-এর আইনজীবী,তদন্তকারী অফিসার, ‘জামিন দিয়ে দেব?’, ভর্ৎসনা আদালতের
    প্রতিদিন | ০৭ সেপ্টেম্বর ২০২৪
  • অর্ণব আইচ: হাই প্রোফাইল মামলা। আর তাতে চূড়ান্ত গাফিলতির অভিযোগ সিবিআইয়ের বিরুদ্ধে! শুক্রবার আর জি করে ধর্ষণ-খুনের মামলায় ধৃত সঞ্জয় রায়ের জামিন মামলা ছিল। ভারচুয়াল শুনানি ছিল। অথচ সেখানে হাজিরই ছিলেন না সিবিআইয়ের আইনজীবী! এমন স্পর্শকাতর মামলায় আইনজীবী অনুপস্থিত কেন? তা নিয়ে চূড়ান্ত উষ্মাপ্রকাশ করলেন শিয়ালদহ আদালতের আইনজীবী। এমনকী তদন্তকারী অফিসারও হাজির ছিলেন না আদালতে।

    শুক্রবার শিয়ালদহ আদালতে এই মামলার ভারচুয়াল শুনানি শুরু হয় বিকেল ৪টে ১০ মিনিট নাগাদ। সঞ্জয় কান্নাকাটি করে জামিনের কথা বলেন। তাঁর হয়ে লিগাল এইডের আইনজীবী কবিতা সরকার জামিনের আবেদন করেন বিচারকের কাছে। পালটা সিবিআই-কে সওয়াল করতে বলেন বিচারক। আইনজীবী ও তদন্তকারী অফিসারের খোঁজ করেন। কিন্তু তাঁরা কেউই উপস্থিত ছিলেন না। ছিলেন সহকারী তদন্তকারী অফিসার। তাঁর কাছে বিচারক জানতে চান, ”আপনাদের আইনজীবী কোথায়? ভারচুয়াল শুনানি চলছে, আইনজীবী কোথায়?” তাতে আধিকারিক জানান, তিনি আসছেন। কতক্ষণ লাগবে আসতে, জানতে চান বিচারক। বলেন, ফোন করে জিজ্ঞাসা করতে। তাঁর নির্দেশ পেয়ে এর পর এজলাসের বাইরে বেরিয়ে যান আধিকারিক। একটু পরে ফিরে এসে জানান, আইনজীবী আসছেন, রাস্তায় আছেন।

    তা শুনে ফের রেগে যান বিচারক পামেলা গুপ্তা। বলেন, ”সাড়ে চারটে বেজে গিয়েছে, এখনও আসছেন? তাহলে কি এই কেসে আমি জামিন দিয়ে দেব? এটা তো সিবিআইয়ের তরফে চরম গাফিলতি!” দীর্ঘ সময় পর অবশেষে সিবিআইয়ের আইনজীবী আদালতে পৌঁছন। তিনি সঞ্জয়ের জামিনের বিরোধিতা করেন। বিচারক সঞ্জয়কে ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। ২০ সেপ্টেম্বর পর্যন্ত সঞ্জয়কে প্রেসিডেন্সি সংশোধনাগারে থাকতে হবে। 
  • Link to this news (প্রতিদিন)