• আর জি কর কাণ্ডের প্রতিবাদে এবার ধরনায় আনিসের বাবা, সবুজ সংকেত হাই কোর্টের
    প্রতিদিন | ০৭ সেপ্টেম্বর ২০২৪
  • গোবিন্দ রায়: আর জি কর কাণ্ডের প্রতিবাদে শামিল আমতার আনিসের বাবা সালেম খান। শ্যামবাজারে ধরনায় বসার অনুমতি চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন তিনি। ওই মামলার পরিপ্রেক্ষিতে তাঁকে ধরনায় বসার অনুমতি দেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। তবে বেশ কয়েকটি শর্ত বেঁধে দিয়েছেন তিনি।

    শর্ত অনুযায়ী, আগামী ৭ থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত আনিস খানের বাবাকে ধরনায় বসার অনুমতি দিয়েছেন বিচারপতি। শ্যামবাজারে ১২ ফুট X ১৫ ফুট মঞ্চ বানানোর অনুমতি দেওয়া হয়েছে। দুপুর ২টো থেকে রাত ৯টা পর্যন্ত ধরনায় বসবেন তাঁরা। ৩০০ লোক নিয়ে অবস্থানে বসতে পারবেন সালেম খান। তবে মানতে হবে শব্দবিধি। আনিসের দাদা সাবির খান সংবাদ প্রতিদিন ডিজিটালকে বলেন, “আমরাও সুবিচার চাই। বাবার সঙ্গে আমিও ধরনায় বসব।”

    উল্লেখ্য, ২০২২ সালের ১৯ ফেব্রুয়ারি আনিস খান হয়ে উঠেছিল রাজ্যের অন্যতম চর্চিত বিষয়। অভিযোগ ছিল, পুলিশকর্মীরা তাঁর খোঁজে বাড়িতে গিয়ে ছাদ থেকে ঠেলে ফেলে দিয়েছে। যার জেরে তাঁর মৃত্যু হয়েছে। যদিও তদন্তে উঠে আসে অন্য তথ্য। জানা যায়, পালাতে গিয়ে পড়েই আনিসের মৃত্যু হয়েছে। তাঁর মৃত্যুর সঠিক তদন্ত এবং দোষীদের সাজা চেয়ে সরগরম হয়েছিল রাজ্য।

    রাজপথ থেকে গ্রামের রাস্তা সর্বত্রই এই ইস্যুতে তোলপাড় হয়েছিল। রাজ্য সরকারও তদন্তে কোনও খামতি রাখেনি। প্রথমে এক ডিএসপি পদমর্যাদার আধিকারিককে দিয়ে তদন্ত করায়। পরে সিট গঠন করা হয়। কিন্তু আনিসের পরিবার সিবিআই তদন্তে অনড়। বার বার মামলার পরেও অবশ্য সিটের উপরেই আস্থা রেখেছে হাই কোর্ট। তরুণী চিকিৎসকের পাশাপাশি নিজের ছেলের মৃত্যুরও সুবিচারের দাবিতে এবার ধরনা কর্মসূচিতে বসছেন আনিসের বাবা।
  • Link to this news (প্রতিদিন)