• খড়্গপুরে সময়ের আগেই বিজেপির অবরোধ, আটকে যাওয়ায় দলীয় কর্মীদের ধমক দিলীপের
    বর্তমান | ০৭ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: আর জি করের ঘটনার প্রতিবাদে বিজেপির রাস্তা অবরোধ কর্মসূচির জেরে যানজটে আটকে গেলেন স্বয়ং বিজেপির প্রাক্তন সাংসদ দিলীপ ঘোষ। দলীয় সময়সূচির আগেই রাস্তা অবরোধ করায় ক্ষুব্ধ দিলীপবাবু। এরজন্য তিনি কর্মীদের বকুনিও দেন। শুক্রবার সকালে এই ঘটনাটি ঘটে খড়গপুর-১ ব্লকের মোহনপুরে। এদিন জেলার নানা প্রান্তে বিজেপির পথ অবরোধের ফলে যানজট হয়। তাতে ভুগতে হয় সাধারণ মানুষকে। ভুক্তভোগীদের দাবি, নৃশংস ঘটনার প্রতিবাদ হতেই পারে। কিন্তু সেটা রাস্তা অবরোধ করে নয়। তাতে সাধারণ মানুষকেও সমস্যায় পড়তে হয়। 

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, খড়গপুর-১ ব্লকের মোহনপুরে রাজ্য সড়কে পথ অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছিল বিজেপি। সেইমতো বেলা ১১টা থেকে কর্মী-সমর্থকরা আসতে শুরু করেন। কিন্তু নির্ধারিত সময়ের আগেই বিক্ষোভ কর্মসূচি শুরু করে দেয়। দিলীপবাবুর এদিন সকালে তিনটি পুরনো মামলায় মেদিনীপুর কোর্টে আত্মসমর্পণ করার কথা ছিল। সেই মতো তিনি মেদিনীপুর যাওয়ার উদ্দেশে রওনা দেন। কিন্তু বিজেপির কর্মসূচি চলায় মোহনপুর মোড়ে যানজটে আটকে যায় বিজেপির প্রাক্তন সাংসদের গাড়ি। বিক্ষোভ কর্মসূচি আগে শুরু করে দেওয়ায় দিলীপবাবু কর্মীদের ধমকও দেন। কোনওক্রমে যানজট কাটিয়ে দিলীপবাবু পৌঁছন মেদিনীপুর কোর্টে। খড়গপুর-১ বিজেপির মণ্ডল সভাপতি স্বপন বেরা বলেন, দিলীপবাবুর কোর্টে কাজ ছিল। ওঁর তাড়াতাড়ি পৌঁছনোর দরকার ছিল। কিন্তু আমাদের অবরোধের জেরে দিলীপবাবু আটকে যান।

    দিলীপবাবু বলেন, মেদিনীপুর কোর্টে যাওয়ার সময় আমিও আটকে গিয়েছিলাম। আমি কর্মীদের বলেছি পার্টির নির্দেশ থাকা সত্ত্বেও কেন নির্দিষ্ট সময়ের আগে অবরোধ শুরু হল। ওঁরা জানিয়েছেন, কর্মীদের বিভিন্ন কাজ ছিল। তাই আগেই অবরোধ করেছিল।

    এদিন খড়্গপুর শহরের কৌশল্যা ও গোলবাজারেও বিজেপি অবরোধ করে। এছাড়া খড়্গপুর গ্রামীণের মাতকাতপুরে প্রায় আধ ঘণ্টা অবরোধ চলে। মাতকাতপুরে ৬০ নম্বর জাতীয় সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। কৌশল্যাতেও যানজট দেখা দেয়। 

    দাঁতনের আঙ্গুয়া এলাকাতেও জাতীয় সড়ক অবরোধ করে বিজেপি। ঘাটাল-মেচোগ্রাম রাস্তার গৌরাতে বিজেপির কিষান মোর্চার পথ অবোরোধ কর্মসূচি হয়। প্রায় আধঘণ্টা অবরোধের পর পুলিস তাদের হটিয়ে দেয়।এদিন অবরোধে আটকে গিয়েছিলেন মেদিনীপুর শহরের বাসিন্দা তপন ঘোষ। তিনি বলেন, সাধারণ মানুষেরও সময়ের দাম আছে। অনেক সময় ধরে আটকে ছিলাম।
  • Link to this news (বর্তমান)