• ধানতলায় আগ্নেয়াস্ত্র সহ ধৃত ২
    বর্তমান | ০৭ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, রানাঘাট: আগ্নেয়াস্ত্র সহ ধানতলা থানা এলাকা থেকে দুই যুবককে গ্রেপ্তার করল পুলিস। ধৃতদের নাম সুজিত বিশ্বাস ওরফে ছোট্টু ও টোটন সরকার। বৃহস্পতিবার তাদের হিজুলি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতার অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে। 

    পুলিস সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে শান্তিনগর এলাকায় পুলিসের গাড়ি টহল দিচ্ছিল। সেই সময় স্থানীয়দের কাছ থেকে পুলিস জানতে পারে, সন্দেহভাজন এক যুবক এলাকায় ঘোরাঘুরি করছে। এরপরই পুলিস সুজিতকে আটক করে। তার কাছ থেকেই উদ্ধার হয় একটি দেশি বন্দুক ও এক রাউন্ড কার্তুজ। সুজিতকে জিজ্ঞাসাবাদ করেই টোটনের খোঁজ পান তদন্তকারীরা। জেরায় সুজিত জানায়, ‘প্রটেকশনে’র জন্য টোটনের কাছ থেকে সে আগ্নেয়াস্ত্রটি নিয়েছিল। এরপরই অভিযান চালিয়ে হিজুলি থেকে টোটনকে গ্রেপ্তার করা হয়।

    কী কারণে ‘প্রটেকশনের’ দরকার পড়েছিল সুজিতের? পুলিসকে সে জানায়, বছর কয়েক আগে রানাঘাটে রেল লাইনের উপর থেকে এক ব্যক্তির দেহ উদ্ধার হয়। তাঁকে গুলি করে খুন করা হয়েছিল। ওই ঘটনায় অভিযুক্তরা গ্রেপ্তারও হয়। বর্তমানে তারা বিচারাধীন বন্দি। মৃত ব্যক্তির আত্মীয় সুজিত। ঘটনার পর থেকেই সুজিত আতঙ্কে ভুগতে থাকে কেউ হয়তো তাকেও খুন করতে পারে। তাই আত্মরক্ষার জন্য তার নাকি আগ্নেয়াস্ত্র দরকার পড়েছিল। টোটন আগ্নেযস্ত্রটি কোথায় পেল? আপাতত এই প্রশ্নের উত্তর খুঁজতেই তদন্ত শুরু করেছেন ধানতলা থানার আধিকারিকরা। রানাঘাট পুলিস জেলার অতিরিক্ত সুপার লাল্টু হালদার বলেন, আমরা দু’জনকে গ্রেপ্তার করেছি। ধৃতদের আগে অপরাধমূলক কর্মকাণ্ডে যুক্ত থাকার কোনও তথ্য মেলেনি। তদন্ত চলছে।
  • Link to this news (বর্তমান)