• মাঠ সংস্কারের দাবিতে চারঘণ্টা রাজ্য সড়ক অবরোধ ফকিরপাড়ায়
    বর্তমান | ০৭ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, তপন: নিকাশিনালা এমনভাবে তৈরি হয়েছে যে মাঠের জল বের হতে পারে না। নতুন করে নিকাশিনালা তৈরি ও মাঠ সংস্কারের দাবিতে তপনের করদহ ফকিরপাড়ায় ৪ ঘণ্টা ধরে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন স্থানীয়রা। দু’মাস ধরে সেখানে খেলার মাঠে জল জমে রয়েছে। বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় তপন থানার পুলিস। প্রশাসনিক কর্তাদের আশ্বাসে অবরোধ তুলে নেন বিক্ষুব্ধরা।

    তাঁদের অভিযোগ, করদহ ফকিরপাড়ায় প্রায় ৩ বিঘা জমিতে খেলার মাঠ রয়েছে। দু’মাস ধরে জল জমে মাঠ ডোবায় পরিণত হয়েছে। জমে থাকা নোংরা জলে ছড়াচ্ছে দুর্গন্ধ, বাড়ছে মশার উপদ্রব। ছেলেরা খেলতে পারছে না। বাসিন্দাদের অভিযোগ, মাস দুয়েক আগে অপরিকল্পিতভাবে নিকাশিনালা  তৈরি হয়েছে। ফলে মাঠের জল বের হতে পারছে না। বুধবার ইঞ্জিনিয়ার মাঠ পরিদর্শন করে গেলেও কোনও আশ্বাস পাওয়া যায়নি। ক্ষোভে এদিন রাজ্য সড়ক অবরোধ করেন বাসিন্দারা। স্থানীয় বাসিন্দা গৌরাঙ্গ ঘোষ বলেন, এই সমস্যা পঞ্চায়েত ও ব্লক প্রশাসনকে জানিয়েও সুরাহা হয়নি। 

    এবিষয়ে রামচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান গণেশ হাঁসদা বলেন, পঞ্চায়েত এবং ব্লক প্রশাসনের কর্তারা ঘটনাস্থলে গিয়ে আর্থমুভার দিয়ে নালা কেটে দেওয়ার আশ্বাস দিয়েছেন। দু’মাসের মধ্যে নতুন করে নিকাশিনালা নির্মাণ করা হবে।
  • Link to this news (বর্তমান)