• গাজোলের স্কুলে মিড ডে মিল পরিদর্শনে জেলাশাসক
    বর্তমান | ০৭ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, মালদহ ও সংবাদদাতা পুরাতন মালদহ: তখন সবে দুপুর বারোটা। পিএম পোষণ প্রকল্পে স্কুলে চলছে মিড ডে মিল খাওয়ার প্রস্তুতি। সাবান দিয়ে হাত ধুয়ে থালা নিয়ে বাচ্চাদের সঙ্গে বসে পড়লেন এক ব্যক্তি। স্কুলে ততক্ষণে হৈ চৈ পড়ে গিয়েছে। প্রধান শিক্ষক থেকে শুরু করে অন্য কর্মীরা তখন হতভম্ব। ওই ব্যক্তি আর কেউ নন, স্বয়ং মালদহের জেলাশাসক নীতিন সিঙ্ঘানিয়া। 

    শুক্রবার দুপুরে অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) অনিন্দ্য সরকার সহ প্রশাসনের অন্য আধিকারিকদের নিয়ে জেলাশাসক হঠাৎই পৌঁছে যান গাজোলের রামচন্দ্র সাহা বালিকা বিদ্যালয়ে। স্কুলে ঢুকেই সোজা চলে যান স্টোর রুমে। সেখানে মিড ডে মিলের জন্য মজুত রাখা চালের গুণগত মান যাচাই করেন। খতিয়ে দেখেন স্কুলের রান্নাঘর, খাবার ঘর সহ যাবতীয় পরিকাঠামো। এরপর হাত ধুয়ে বাচ্চাদের সঙ্গে বসে যান খাবার খেতে। 

    জেলাশাসক বলেন, জেলার সমস্ত স্কুল পরিদর্শন শুরু হয়েছে। প্রশাসনের বিভিন্ন পর্যায়ের আধিকারিকরা স্কুলে গিয়ে ঠিকমতো নিয়ম মানা হচ্ছে কি না দেখছেন। এদিন মিড ডে মিলের মেনুতে ছিল ভাত, মুসুর ডাল, সয়াবিন ও আলুর তরজারি, ডিম। সবটাই চেখে দেখেন জেলাশাসক। যদিও তিনি ডিম খাননি। খাবারের মান কেমন, স্কুলে পঠনপাঠন কেমন হয় সেসব বাচ্চাদের কাছে জানতে চান। তিনি আরও জানান, কোথাও খামতি থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।
  • Link to this news (বর্তমান)