• করণদিঘিতে বাইককে বাঁচাতে গিয়ে লরির পিছনে গাড়ির ধাক্কা, জখম ৪
    বর্তমান | ০৭ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, করণদিঘি: জাতীয় সড়ক দখল করে লরির অবৈধ পার্কিংই কাল হল। রাস্তার মাঝে দাঁড়িয়ে থাকা লরিতে একটি ছোট চারচাকার গাড়ি ধাক্কা মারলে চালক এবং তিন যাত্রী জখম হন। শুক্রবার ঘটনাটি ঘটে করণদিঘির বিলাসপুর ৩৪ নম্বর জাতীয় সড়কে। গুরুতর জখম চারজনকে রায়গঞ্জ মেডিক্যালে ভর্তি করানো হয়েছে। পুলিস জানিয়েছে, জখমদের নাম বাগদুজা (৪২), তাপসী মুর্মু (২৫), শ্যামল মুর্মু (২৩) এবং তালমা হেমব্রম (৫৮)। তারা করণদিঘি ব্লকের বাজারগাঁও গ্ৰাম পঞ্চায়েতের চোপড়াবাড়ি গ্ৰামের বাসিন্দা। 

    চোপড়াবাড়ির বাসিন্দা মণীষ মুর্মু বলেন, রায়গঞ্জ মেডিক্যালে কলেজে তাপসী মুর্মুর বাবা ছ’দিন ধরে চিকিৎসাধীন। শুক্রবার সকালে তাঁকে দেখতে সকলে চোপড়াবাড়ি গ্ৰাম থেকে ছোট গাড়িতে হাসপাতালে যাচ্ছিলেন। বিলাসপুর বাসষ্ট্যান্ডে হঠাত্ই একটি মোটরবাইক গাড়ির সামনে চলে আসে। বাইকটিকে বাঁচাতে গিয়েই ছোটগাড়িটি অবৈধভাবে দাঁড়িয়ে থাকা লরির পিছনে ধাক্কা মারে। ছোট চার চাকার গাড়ির সামনের অংশ দুমড়ে মুচড়ে লরির নীচে ঢুকে যায়। আহত হন চারজন। 

    বিলাসপুরের বাসিন্দা সফিকুল ইসলাম বলেন, বিলাসপুর জাতীয় সড়কের দু’পাশে অর্ধেক রাস্তা দখল করে সারি সারি ট্রাক ও লরি দাঁড়িয়ে থাকে। সেজন্য দুর্ঘটনা বাড়ছে। গত একমাসে বিলাসপুর, বোতলবাড়ি এবং আলতাপুররে দুর্ঘটনায় আহত হয়েছে ১২ জন। দু’জন প্রাণ হারিয়েছেন। তার পরও পুলিস ব্যবস্থা নেয়নি। বিলাসপুর জাতীয় সড়কে রাত থেকে ভোর  পর্যন্ত পাথর বোঝাই গাড়ি‌ দাঁড় করিয়ে সিন্ডিকেট ব্যবসা চালাচ্ছে কিছু অসাধু ব্যবসায়ী। পাথরের গাড়ি বিলাসপুর থেকে বালিয়া রাজ্যসড়ক ধরে পাঠানো হয় বিহারে। পাথর খালি করার পরই আবার বিলাসপুর এসে লম্বা লাইন দিয়ে জাতীয় সড়কে দাঁড়িয়ে থাকে লরিগুলি। এই জন্য বারবার দুর্ঘটনা ঘটছে। 

    এদিকে দুর্ঘটনার পরই খালি লরি ছেড়ে চম্পট দেয় চালক। করণদিঘি থানা জানিয়েছে, জাতীয় সড়কে অবৈধভাবে লরি দাঁড়িয়ে থাকলেই ট্রাফিক নিয়ম অনুযায়ী পদক্ষেপ করা হয়। বিলাসপুরে পথ দুর্ঘটনায় গুরুতর আহত চারজন রায়গঞ্জ মেডিক্যালে চিকিৎসাধীন রয়েছেন। দুর্ঘটনাগ্ৰস্ত গাড়ি ও বাইক আটক করা হয়েছে। ঘটনার তদন্ত জারি রয়েছে।
  • Link to this news (বর্তমান)