• ফুটপাতের একশো দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, সমস্যায় দোকানিরা
    বর্তমান | ০৭ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, কালনা: কালনা শহরে দখলমুক্তি অভিযানে ফুটপাতের প্রায় একশো দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় সমস্যায় দোকানদাররা। পুজোর মুখে কীভাবে সংযোগ ফিরে পাবেন বুঝে উঠতে পারছেন না তাঁরা।

    কালনার মহকুমা শাসক শুভম আগরওয়াল বলেন, এই বিষয়ে তিনি বিদ্যুৎ দপ্তরের সঙ্গে কথা বলবেন। কালনা শহরজুড়ে রাস্তার ধার সরকারি জায়গা দখল করে বসেছে বহু দোকানপাট। সাইকেল রিপেয়ারিং থেকে চায়ের দোকান, মোবাইল সারাই, কাপড়ের দোকান, হোটেল সহ নানা দোকান করে জীবিকা অর্জন করছেন মানুষ। মাস আড়াই আগে মহকুমা ও পুর প্রশাসনের পক্ষ থেকে দোকানদারদের সরে যাওয়ার নোটিস দেওয়া হয়। অভিযান চললেও কোনও দোকানদারকে উচ্ছেদ করা হয়নি। তবে, কালনা খেয়াঘাট রোড, মিশন রোড ও হাসপাতালের উল্টো দিক সহ অন্যান্য জায়গায় থাকা প্রায় একশো ফুটপাতের দোকানের বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়া হয়। ফলে কেউ সন্ধ্যা নামার আগেই দোকান বন্ধ করে বাড়ি চলে যাচ্ছেন। কেউ কেউ চার্জার ও মোমবাতির আলোয় কোনও রকমে দোকান চালিয়ে যাচ্ছেন।

    প্রশান্ত মণ্ডল, প্রবীর সাহারা বলেন, আমরা রাস্তার ধারে অব্যবহৃত সরকারি জায়গায় বৈধ বিদ্যুৎ সংযোগ নিয়ে দোকানদারি করে আসছি। নিয়মিত বিদ্যুতের বিল মিটিয়ে এসেছি। দখলমুক্তির নামে আমাদের বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়া হয়। বিদ্যুৎ সংযোগ না থাকায় বিক্রিবাট্টা তলানিতে ঠেকেছে। কোনও রকমে সংসার চালাচ্ছি। আমরা চাই বৈধ পুরনো মিটার নম্বর দিয়ে আমাদের বিদ্যুৎ সংযোগ দেওয়া হোক।কালনা বিদ্যুৎ দপ্তরের ডিভিশন ম্যানেজার ওয়াসিম ফিরোজ মণ্ডল বলেন, নিদিষ্ট নোটিসের ভিত্তিতে বেশ কিছু দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। তারপর সংযোগের জন্য আমাদের কাছে কোনও আবেদন আসেনি। কালনা পুরসভার ভাইস চেয়ারম্যান তপন পোড়েল বলেন, এই বিষয়ে আমার মহকুমা শাসকের সঙ্গে কথা হয়েছে। কী করা যায় তা ভাবা হচ্ছে।
  • Link to this news (বর্তমান)