• গাড়ি আটকে ব্যবসায়ীর কোটি টাকা লুট, পুলিসকর্মী-গোয়েন্দা সহ ধৃত ৬
    বর্তমান | ০৭ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, দুর্গাপুর: ক্রাইম ব্রাঞ্চের অফিসার পরিচয় দিয়ে দিল্লির এক ব্যবসায়ীর গাড়ি আটকে কোটি টাকারও বেশি লুট করার অভিযোগ উঠেছে। এই ঘটনায় পুলিস দুর্গাপুর থানার এক এএসআই ও সিআইডির এক গোয়েন্দা সহ মোট ছ’জনকে গ্রেপ্তার করেছে। শুক্রবার সন্ধ্যায় সাংবাদিক সম্মেলন করে ডিসি পূর্ব অভিষেক গুপ্তা বিষয়টি জানিয়েছেন। পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃতদের মধ্যে রয়েছেন পুলিসের এএসআই অসীম চক্রবর্তী ও সিআইডির গোয়েন্দা চন্দন চৌধুরী। এছাড়া ওই ব্যবসায়ীর এক অংশীদার সহ চারজন গ্রেপ্তার হয়েছে। কিন্তু পুলিস তাদের নাম জানায়নি।

    পুলিস সূত্রে জানা গিয়েছে, দিল্লির ব্যবসায়ী মুকেশ চাওলা রেলওয়ের ঠিকাদার। তাঁর এক অংশীদার ও কর্মী বৃহস্পতিবার দুপুরে গাড়ি নিয়ে কলকাতার উদ্দেশে যাচ্ছিলেন। তাঁদের কাছে নগদ ১ কোটি ১ লক্ষ টাকা ছিল। ১৯ নম্বর জাতীয় সড়কে দুর্গাপুরের ডিভিসি মোড়ের কাছে তাঁদের গাড়ি আটকানো হয়। নিজেদের ক্রাইম ব্রাঞ্চের অফিসার পরিচয় দিয়ে তাঁদের গাড়িতে তল্লাশি চালায় বেশ কয়েক জন। গাড়ির মধ্যে ১ কোটি ১ লক্ষ টাকা তারা পায়। তারপর কেসে ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখিয়ে সেই টাকা নিয়ে চলে যায়। বিষয়টি জানার পর ওইদিন গভীর রাতেই ব্যবসায়ী দুর্গাপুর থানায় অভিযোগ দায়ের করেন। এই ঘটনায় এক পুলিসকর্মী, এক গোয়েন্দা সহ ছ’জনকে গ্রেপ্তার করেন তদন্তকারীরা।

    ডিসি (পূর্ব) অভিষেকবাবু বলেন, বৃহস্পতিবার রাত দেড়টা নাগাদ দুর্গাপুর থানায় অভিযোগ জমা পড়ে। তাতে জানা যায়, দিল্লির এক ব্যবসায়ীর কর্মী সহ দু’জন একটি গাড়িতে কলকাতা যাচ্ছিলেন। তাঁদের সঙ্গে ১ কোটি ১ লক্ষ টাকা নগদ ছিল। ক্রাইম ব্রাঞ্চের অফিসার পরিচয় দিয়ে তাঁদের গাড়ি আটকানো হয়। তল্লাশি চালিয়ে তাঁদের গাড়িতে থাকা সমস্ত টাকা নিয়ে তারা চলে যায়। অভিযোগ পাওয়ার পর তদন্ত শুরু হয়। এই ঘটনায় ছ’জনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের মধ্যে পুলিসের এক এএসআই ও আর একজন সিআইডির গোয়েন্দা। ওই ব্যবসায়ীর একজন স্থানীয় অংশীদারকেও গ্রেপ্তার করা হয়েছে। সে আসানসোলের বাসিন্দা। সে ওই গাড়িতে ছিল। মধ্যমণি হয়ে কাজ করেছে এক পুলিসকর্মী। ধৃতদের জিজ্ঞাসাবাদ চলছে। বেশ কিছু তথ্য পাওয়া গিয়েছে। এই ঘটনায় আরও অনেকে জড়িত রয়েছে বলে অনুমান করছি। এখনও টাকা উদ্ধার হয়নি। তদন্ত চলছে।
  • Link to this news (বর্তমান)