• ২৪ ঘণ্টার ব্যবধানে ফের ডোমকলে শুটআউট, ঝাঁজরা যুবক
    প্রতিদিন | ০৭ সেপ্টেম্বর ২০২৪
  • অতুলচন্দ্র নাগ, ডোমকল: ৩৬ ঘণ্টার ব্যবধানে ফের ডোমকলে শুটআউট। ডোমকলের মুরারিপুরে ব্যাপক চাঞ্চল্য। ঘটনায় জখম কালু হালদার (২৫) নামের এক যুবক। স্থানীয়রা জানান, গুলি চলার কারণ স্পষ্ট নয়।

    প্রত্যক্ষদর্শী পিয়ার আলি মণ্ডল বলেন, “মুরারিপুর দামোসের ধারে একটি চায়ের দোকানে বসেছিলেন কালু হালদার ও তাঁর বন্ধুরা। সেই জায়গায় উপস্থিত হয়ে আচমকা গুলি করে টিপু মণ্ডল ও সালাম মণ্ডল। সেখানে কোনও তর্কবিতর্ক কিছুই হয়নি। হঠাৎ উপস্থিত হয়ে গুলি করে চম্পট দেয় দুষ্কৃতীরা।” ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। পর পর দুদিন গুলি চলায় সিঁদুরে মেঘ দেখছেন স্থানীয়রা। তাঁদের প্রশ্ন, তবে কি আবার মুরারিপুর মধুরকূল এলাকা উত্তপ্ত হবে?

    ঘটনার পরেই এলাকায় পুলিশ পৌঁছে তল্লাশি শুরু করে। রাতেই মহবুল শেখ (৩৫) নামে এক কংগ্রেস কর্মীকে গ্রেপ্তার করেছে। স্থানীয় কংগ্রেস নেতা ধৃত মহবুল শেখের মাসতুতো দাদা রেজাউল শেখ বলেন, “ওই এলাকায় রোজ রাতেই টাকা দিয়ে তাস খেলা হয়। শুক্রবার রাতেও তাসের আসর বসেছিল। সেই তাস খেলা নিয়ে বচসা থেকে অশান্তির সূত্রপাত এবং তার জেরে গুলি চলে। অথচ ওই ঘটনায় যারা জড়িত পুলিশ তাদের না ধরে নিরীহ কংগ্রেস কর্মী মহবুল শেখকে তুলে নিয়ে গিয়েছে।” এবং সেটা হয়েছে তৃণমূলের প্রধানের ইশারায় বলে অভিযোগ করেন কংগ্রেস নেতৃত্ব। কারণ, পঞ্চায়েত নির্বাচনের আগে ওই মহবুল তৃণমূলের প্রধান সামসুজ্জোহা মণ্ডল বাবুরই সঙ্গী ছিলেন।

    এর আগে বৃহস্পতিবার সকালে এয়ারগানের গুলিতে প্রাণ হারায় মুসলিমা খাতুন নামে বছর এগারোর এক নাবালিকা। তার পর শুক্রবার রাতে ফের শুটআউটে চাঞ্চল্য ছড়িয়েছে। মধুরকুল গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধান সামসুজ্জোহা মণ্ডল বাবু জানান, “কেন গুলি করেছে কিছু জানা যাচ্ছে না। তবে দুষ্কৃতীরা ঘটনাস্থলে কয়েকটি বাইক ভাঙচুর করে। একজনের কাছ থেকে একটি মোবাইল ছিনতাই করে নিয়েছে। আমরা জখম যুবককে উদ্ধার করে ডোমকল মহকুমা হসপাতালে ভর্তি করেছি। ঘটনার সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক আছে বলে মনে হয় না।”

    জানা গিয়েছে, মোট তিন রাউন্ড গুলি চলেছে। খবর পেয়ে ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। অন্যদিকে, জখম যুবকের পরিবারের অভিযোগ, কংগ্রেসের লোকজন গুলি চালিয়েছে। কিন্তু কেন গুলি চালাল তার ব্যাখ্যা দিতে পারেননি কেউ।
  • Link to this news (প্রতিদিন)