• খড়গপুরে গণেশ পুজোয় ঢল নেমেছে দর্শনার্থীদের
    এই সময় | ০৭ সেপ্টেম্বর ২০২৪
  • আজ গণেশ চতুর্থী। রেল শহর খড়গপুরে গণেশ পুজো নিয়ে ভক্তদের উন্মাদনা তুঙ্গে। কোথাও থিমের পুজো তো কোথাও সাবেকিয়ানা। রেল শহর খড়গপুরে গণেশ পুজোর বিভিন্ন মণ্ডপে রেকর্ড সংখ্যক ভিড় হবে বলে মনে করছেন পুজা উদ্যোক্তারা।ছোটো ও বড়ো মিলিয়ে এ বার একশোরও বেশি গনেশ পুজো হচ্ছে খড়গপুরে। খড়গপুরে খরিদা গুরুদুয়ারা এলাকায় সাইন স্টার বয়েজ ক্লাবের উদ্যোগে এ বারের থিম ইজিপ্টের পিরামিড। প্রায় ১০ লক্ষ টাকা বাজেটের এই পুজোয় প্রচুর মানুষের ঢল নামবে বলেই মত উদ্দ্যোক্তাদের।

    খড়গপুর শহরের রাবণ পোড়া মাঠে আজাদ বয়স ক্লাবের উদ্যোগে এবারে তৈরি হয়েছে মন্দির। হচ্ছে। বাজেট প্রায় ৮ লক্ষ টাকা। মন্ডপের পাশে মেলার আয়োজন করা হয়েছে। মণ্ডপ থেকে ভোগ বিতরণের ব্যবস্থাও থাকছে।

    জুনিয়ার গণেশ ফ্রেন্ডস ক্লাবের উদ্যোগেও গণেশ পুজোর আয়োজন করা হয়েছে। তাদের থিম ‘বাহুবলী’। খড়গপুর শহরের বালাজি মন্দির রোডে সূর্য বয়েজ ক্লাবের উদ্যোগে আয়োজন করা হয়েছে গণেশ পুজোর। এ বার এখানে থিম শিব মন্দির। ২৫তম বর্ষে পদার্পণ করল এই পুজো।

    ওল্ড সেটেলমেন্টের নিউ ইয়ং বয়েজ ক্লাবের উদ্যোগেও আয়োজন করা হয়েছে গণেশ পুজোর। পাটকাঠি ব্যবহার করে মন্ডপ তৈরি হয়েছে। এ ছাড়াও ছোটোবড় পুজোয় সাজোসাজো রব রেল শহর খড়গপুরে। গণেশ পুজোয় এ বার কড়া নিরাপত্তা মোড়া রেল শহর। মহিলাদের সুরক্ষার কথা মাথায় রেখে দুটি উইনারস টিম থাকছে, যারা এলাকায় নজরদারি চালাবে বলে জানিয়েছেন পুলিশ সুপার। বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার মোড়ে লাগানো হয়েছে সিসিটিভি।

    ইতিপূর্বে রেল শহর খড়্গপুরের নিরাপত্তা নিয়ে পুলিশ আধিকারিকদের সাথে বৈঠক করেন জেলা পুলিশ সুপার ধৃতিমান সরকার। মহিলাদের সুরক্ষার কথা মাথায় রেখে দুটি উইনারস টিম থাকছে, যারা এলাকায় নজরদারি চালাবে বলে জানিয়েছেন পুলিশ সুপার। পাশাপাশি শতাধিক পুলিশ মোতায়েন থাকছে। একসাথে বিভিন্ন মোড়ে লাগানো হয়েছে সিসিটিভি। সব মিলিয়ে নিরাপত্তায় যাতে কোন খামতি না থাকে সে নিয়ে সমস্ত রকমের ব্যবস্থা করা হয়েছে পুলিশের তরফে।
  • Link to this news (এই সময়)